সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৪৭ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ম্যানচেস্টারে হামলাকারী ব্রিটিশ নাগরিক সালমান আবেদি

1495601566আন্তর্জাতিক ডেস্ক:: ব্রিটেনের পুলিশ জানিয়েছে ম্যানচেস্টার শহরের অ্যারেনায় সোমবার এক পপ কনসার্টের পর যে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে, সেই হামলা, তাদের ধারণা, চালিয়েছে সালমান আবেদি নামে ব্যক্তি। বাইশ বছরের এই হামলাকারীর জন্ম ম্যানচেস্টারে এবং তার পরিবার এসেছে লিবিয়া থেকে।

সোমবার রাতের এই হামলায় ২২ জন প্রাণ হারিয়েছে এবং ৫৯ জন আহত হয়েছে বলে বলা হচ্ছে। এ পর্যন্ত তিনজন নিহতের নাম প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে সাফি রোজ রুসসের বয়স ৮ । ম্যানচেস্টারের পুলিশ বলছে সালমান আবেদি এই হামলা একা চালিয়েছে নাকি তার আরও কোনো সহযোগী ছিল সেটাই এখন তাদের অনুসন্ধানে অগ্রাধিকার পাচ্ছে।

ম্যানচেস্টারের অ্যালবার্ট স্কয়ারে পৌরভবনের বাইরে মানুষজন নিহতদের স্মরণ করছে। ধারণা করা হচ্ছে সালমান আবেদি অ্যারেনার প্রেক্ষাগৃহের চত্বরে ব্রিটিশ সময় রাত সাড়ে দশটার পর বোমা ফাটিয়ে আত্মঘাতী হয়।

সেসময় আমেরিকান সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্র্যান্ডের কনসার্ট শেষে তার ভক্তরা হল ছেড়ে বেরতে শুরু করেছিল। নিহত আট বছরের সাফি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ছিল। আর নিহত জর্জিনা কলেজ ছাত্রী। আহতরা শহরের আটটি হাসপাতালে চিকিৎসাধীন আছে। এদের মধ্যে ১৬র কমবয়সী ১২জন শিশু রয়েছে। বহু মানুষ এখনও নিখোঁজ।

প্রধানমন্ত্রী টেরেসা মে তার বাসভবন ডাউনিং স্ট্রিট থেকে এক বিবৃতিতে বলেছেন এই বোমা হামলা একটা “নির্মম সন্ত্রাসী হামলা” যার লক্ষ্য ছিল “অসহায় শিশু কিশোর।” যুক্তরাজ্যে ২০০৫ সালে ৭ই জুলাই চালানো সন্ত্রাসী হামলার পর এটাই সবচেয়ে বড়ধরনের আত্মঘাতী হামলা। ২০০৫এর হামলায় মারা গিয়েছিল ৫২জন।বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: