সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সালমান শাহ’র এই ছবি ও ভেতরের গল্প

1495608189বিনোদন ডেস্ক:: দেশের চলচ্চিত্রে নব্বইয়ের দশকের অন্যতম শ্রেষ্ঠ ও সুদর্শন নায়ক সালমান শাহ। মাত্র চার বছরের চলচ্চিত্র জীবন তার। সোহানুর রহমান সোহানের হাত ধরে কেয়ামত থেকে কেয়ামত চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রজগতে পদার্পন করেন সালমান শাহ।

প্রথম ছবিতেই জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয় নি। তবে ভাগ্যের নিমর্ম পরিহাসে তাঁর জীবন খুব বেশি স্থায়ী হয়নি। ভক্তদের ছেড়ে চলে যান পরলোকে।

সম্প্রতি সালমান শাহের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। ছবিটি একটি শুটিংস্পটের। স্মৃতিমাখা সেই ছবির গল্পটা একটু জেনে নেয়া যাক।

সালমান শাহ্‌’র মেঝ মামা জনাব আলমগীর কুমকুম তখন আমেরিকা প্রবাসী ছিলেন। ছুটিতে দেশে আসার পর ভাগ্নের শুটিং দেখতে হাজির হয়েছিলেন একটি সিনেমার শুটিংস্পটে। সালমানের পাশের চেয়ারে বসে থাকা লোকটি হচ্ছেন তার মেঝ মামা। যিনি এখন সিলেটের দাড়িয়া পাড়াস্থ সালমান শাহ্‌ ভবনে বসবাস করেন।

ভক্তরা দূরদূরান্ত থেকে তাঁদের প্রিয় নায়ক সালমান শাহ্‌’র জন্মস্থান সালমান শাহ্‌ ভবনে ছুটে যান মনের আবেগে। সেখানে গেলেই এই কুমকুম মামার দেখা পান। তিনিও তাঁর ভাগ্নে সালমানের প্রতি ভক্তদের আবেগ ও ভালোবাসা দেখে মুগ্ধ ও অবাক হন। এবং সালমান ভক্তদেরকে পুরো সালমান শাহ্‌ ভবন তিনি নিজেই ঘুরিয়ে দেখান।

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ১১/বি নিউইস্কাটন রোডের ইস্কাটন প্লাজার বাসার নিজ কক্ষে সালমান শাহকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাকে প্রথমে হলি ফ্যামিলি ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিত্সকরা মৃত ঘোষণা করেন।

এরপরে অবশ্য তদন্তের নামে পানি কম ঘোলা হয়নি, তবে সালমান শাহ রহস্যের সুষ্ঠু তথ্য উদ্ঘাটিত হয়নি আজো। এই মহান নায়কের প্রতি এখনো ভক্তদের ভালবাসা ঠিক আগের মতোই। ছবিটি ‘সিনেমাখোরদের আড্ডা’ নামের ফেসবুক গ্রুপ থেকে নেয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: