সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভাই হত্যার দায়ে ভায়ের যাবজ্জীবন কারাদণ্ড

newspic24___008নিজস্ব প্রতিবেদক ::
দক্ষিণ সুরমায় তাজ উদ্দিন হত্যামামলায় ছোটভাইকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামিকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। গত সোমবার সন্ধ্যায় সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আকবর হোসেন মৃধা এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামির নাম শরীফ উদ্দিন (২৫)। তিনি মোগলাবাজার থানার সিলাম ইউনিয়নের হাজীপুর মাঝেরগাঁওয়ের মো. মনির উদ্দিনের পুত্র। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামি শরীফ উদ্দিন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, মোগলাবাজার থানার সিলাম ইউনিয়নের হাজীপুর মাঝেরগাঁওয়ের মো. মনির উদ্দিনের পুত্র মো. সাহাব উদ্দিন, গিয়াস উদ্দিন, তাজ উদ্দিন, রিয়াজ উদ্দিন ও শরীফ উদ্দিন। এর মধ্যে মো. সাহাব উদ্দিন তার পরিবার নিয়ে নগরীর পশ্চিম কাজলশাহ এলাকায় ভাড়াটে বাসায় থাকতেন। ঘটনার ৩ মাস পূর্বে তাজ উদ্দিন রেহানা খাতুনকে বিয়ে করে বাড়িতে বসবাস করেন। এর আগে অর্থাৎ, এক বছর পূর্বে শরীফ উদ্দিন বিয়ে করলে এর ৬/৭ মাস পূর্বে তাকে তাঁর স্ত্রী তালাক দিয়ে চলে যান। বিয়ের পরে রেহানা খাতুনের সাথে শরীফ উদ্দিনের অবৈধ সর্ম্পক রয়েছে বলে সন্দেহ করতে থাকেন তাজ উদ্দিন। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়াবিবাদ লেগে থাকত। ২০১৩ সালের ১০ আগস্ট দুপুরে এ বিষয় নিয়ে তাজ উদ্দিন ও শরীফ উদ্দিনের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে শরীফ উদ্দিন বটি দা দিয়ে তাদের বাড়ির উঠানে তাজ উদ্দিনের গলায় এলোপাতাড়ি কুপাতে থাকেন। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় তাঁর বড় ভাই সাহাব উদ্দিন বাদি হয়ে একমাত্র শরীফ উদ্দিনকে আসামি করে মোগলাবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ২২ অক্টোবর মোগলাবাজার থানার এসআই বিকাশ চন্দ্র সরকার একমাত্র শরীফ উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং একই বছরের ১ ডিসেম্বর থেকে আদালত এ মামলার বিচার কার্য শুরু করেন। দীর্ঘ শুনানি ও ১২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামি শরীফ উদ্দিনকে দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করেছেন।
রাষ্ট্রপক্ষে পিপি অ্যাডভোকেট মো. মফুর আলী ও আসামিপক্ষে অ্যাডভোকেট মহসিন আহমদ মামলাটি পরিচালনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: