সর্বশেষ আপডেট : ২১ মিনিট ২৯ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নায়ক রাজ ইস্যু নিয়ে যা বললেন পরিচালক সমিতির সভাপতি

poricalok-somiti20170523180057বিনোদন ডেস্ক:: সম্প্রতি নায়ক রাজ রাজ্জাককে নিয়ে সমালোচনায় জড়িয়েছেন পরিচালক সমিতির কয়েকজন সদস্য। তা নিয়ে মনগড়া অনেক তথ্য ছড়িয়ে গণমাধ্যমে সংবাদ ছাপা হয়েছে বলে দাবি করেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

আজ মঙ্গলবার (২৩ মে) এফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্সে পরিচালক সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি দাবি করেন, `সমিতির ভাবমূর্তি নষ্ট করার জন্য কিছু মানুষ ও মহল উঠে পড়ে লেগেছে। চলচ্চিত্র সাংবাদিকদের আমরা চলচ্চিত্রের পরিবারের সদস্যই মনে করি। কিন্তু সম্প্রতি সেই সাংবাদিকদের কেউ কেউ দায়িত্বের প্রতি অবহেলা করে চলচ্চিত্রের ভাবমূর্তি নষ্ট করছেন এটা বেদনার। আমরা সাংবাদিক ভাইদের অনুরোধ করব আপনারা ইন্ডাস্ট্রির স্বার্থে চলচ্চিত্রের পাশে থাকবেন, আমাদের সাহায্য করবেন।`

সমিতির সভাপতি গুলজার বলেন, `নায়ক রাজ আমাদের সম্মানিত মানুষ। তাকে নিয়ে আমাদের জড়িয়ে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে।`

তিনি আরও বলেন, `আগামী ২৫ মে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন, এফডিসিতে মুক্তিযুদ্ধের প্রথম কাহিনিচিত্র ‘ওরা ১১ জন’র শিল্পী ও কলাকুশলীদের সংবর্ধনা দেবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। সেখানে উপস্থিত থাকবেন নায়ক রাজ রাজ্জাক, খসরু, হাসান ইমাম, এটিএম শামসুজ্জামানসহ আরও অনেকে। সেদিনই নায়ক রাজের সঙ্গে চলমান সমস্যাটি নিয়ে আলোচনা করা হবে।`

মুশফিকুর রহমান গুলজার জানান, ২৫ তারিখের পর সমিতির সভায় বাপ্পারাজকে পাঠানো নোটিশের জবাবের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, সম্প্রতি একটি জাতীয় দৈনিকে সাক্ষাৎকার দিতে গিয়ে চলচ্চিত্র পরিচালক সমিতি নিয়ে কথা বলেন বাপ্পারাজ। সেখানে সমিতিকে হেয় করে কিছু কথা বলেছেন বলে দাবি করেন পরিচালক সমিতির নেতারা। কটূ কথার জবাব চেয়ে বাপ্পারাজকে নোটিশ পাঠায় সমিতি।

নোটিশের জবাব না দিয়ে অভিনেতা বাপ্পারাজ উল্টো সমিতির কাছে তার সদস্যপদ বাতিল করে দিতে চিঠি দেন। সেই সঙ্গে সদস্যপদ নেয়ার সময় তার জমা দেয়া ৫০ হাজার টাকা ফেরত চান।

এরই মধ্যে এ চিঠির বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি জরুরি সভায় বসে পরিচালক সমিতি। সেখানে নায়ক রাজ রাজ্জাককে নিয়ে পরিচালক সমিতির নেতাদের সঙ্গে তর্কে জড়ান চিত্রপরিচালক গাজী মাহাবুবের সঙ্গে।

গাজী মাহাবুব বলেন, পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন ওই সভায় নায়ক রাজকে নিয়ে অশালীন মন্তব্য করেন। কিন্তু এ অভিযোগ অস্বীকার করেছেন বদিউল আলম খোকন ও পরিচালক সমিতির নেতারা।

এ প্রসঙ্গে আজ গুলজার বলেন, ‘আমরা সবাই চলচ্চিত্র পরিবারের লোক। আমাদের মাঝে খুনসুটি হতেই পারে। তা আমরা নিজেরাই মিটিয়ে ফেলি। তাছাড়া সেদিন রাজ্জাক সাহেবকে নিয়ে কিছু বলা হয়নি। কিন্তু বাইরে বিষয়টি অনেক বড় করে প্রকাশ করা হয়। এ নিয়ে আমরা কিছু বলতে চাই না। কারণ এমন বিষয় নিয়ে আলোচনা করা মানে উনাকে আবারও অসম্মান করা।`

গুলজার আরো বলেন, ‘এরই মধ্যে রাজ্জাক সাহেবের সঙ্গে আমার ফোনে কথা হয়েছে। তিনি বুঝতে পেরেছেন বাইরের কিছু লোক পরিচালক সমিতিতে বিশৃঙ্খলা তৈরির জন্য এমনভাবে বিষয়টিকে তুলে ধরেছে।’

কারা এমন বিশৃঙ্খলা তৈরি করছে জানতে চাইলে গুলজার বলেন, ‘আমাদের প্রযোজক সমিতি মামলার কারণে বন্ধ রয়েছে। শিল্পী সমিতিও এখন মামলার কারণে তাদের কাজ ঠিকভাবে করতে পারছে না। এখন যদি পরিচালক সমিতি বন্ধ হয়ে যায় বা বিতর্কিত হয়, তাহলে চলচ্চিত্রই বাধাগ্রস্ত হবে। অন্য দেশের চলচ্চিত্র আমাদের মার্কেট দখল করবে। যারা এটা চায় তারাই এর সঙ্গে জড়িত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: