সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অর্ধেক বৃত্তে মৌলভীবাজার শহীদ মিনার!

unnamed (15)মৌলভীবাজার প্রতিনিধি:: একুশের চেতনার প্রতীক শহীদ মিনার। পৃথিবীর সব বাংলা ভাষাভাষীর সম্মানের স্থাপত্য। কিন্তু মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারের বেহাল দশা-ই প্রমাণ করে আমরা জাতি হিসেবে কতোটা অকৃতজ্ঞ আর উদাসীন। ভেঙ্গে যাওয়া শহীদ মিনারটি সংস্কার করছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে বৃত্তের এই অর্ধাংশ অবস্থা দেখে ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয় জনসাধারণ।
মৌলভীবাজার শহরের কোর্ট রোডে সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে অবস্থিত এই শহীদ মিনারটি। মাসখানেক ধরে শহীদ মিনারের লালবৃত্তটি রয়েছে ভাঙ্গা অবস্থায়। শহীদ মিনার রক্ষণাবেক্ষণের দায়িত্ব মৌলভীবাজার পৌরসভা কর্তৃপক্ষের।

শহীদ মিনারে ঘুরতে যাওয়া কলেজছাত্র মুবিন খান জানান, ভাষার মাস এলেই কিছুটা কদর বাড়ে এই শহীদ মিনারের। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দুই-একদিন আগে ও পরে ছাড়া বছরের অন্যান্য সময় জুড়েই শহীদ মিনারটি এভাবেই পড়ে থাকে অযত্ন আর অবহেলায়। ফলে প্রতিনিয়ত শহীদ মিনারের মর্যাদা ক্ষুণœ হচ্ছে। সেখানে ঘুরতে যাওয়া বেশ কয়েকজন দর্শনার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, অনেক দিন ধরে দেখছি এই লালবৃত্তটি ভাঙ্গা। এটা সংস্কার না করাই প্রমাণ করে কর্তৃপক্ষ কতোটা উদাসীন!

এ ব্যাপারে মৌলভীবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন জানান, শহীদ মিনারের লালবৃত্ত ভেঙ্গে গেছে সেটা আমরা জেনেছি। এটা মূলত স্টিলের তৈরি হওয়ায় অনেক বেশি ওজনের কারণে ঝড়-তুফানে ভেঙ্গে পড়ে। আমরা এটা সরিয়ে সেখানে লাল কাপড় দিয়ে বৃত্তের ব্যবস্থা করবো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: