সর্বশেষ আপডেট : ৩৮ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে এনজিও পদক্ষেপের প্রাথমিক স্বাস্থ্যসেবা বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন 

unnamed (10)আল-হেলাল,সুনামগঞ্জ:: সুনামগঞ্জে এনজিও পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র এর উদ্যোগে সমৃদ্ধি কর্মসূচীর স্বাস্থ্য পরিদর্শকদের প্রাথমিক স্বাস্থ্যসেবা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় শহরতলীর মল্লিকপুরস্থ এরিয়া কার্যালয়ে ৫ দিন ব্যাপী এই প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডাঃ আশুতোশ দাস। এ সময় তিনি বলেন গর্ভবতী ও প্রসূতী মাদেরকে স্বাস্থ্য পরিচর্যা ও পুষ্টি বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য স্বাস্থ্য পরিদর্শদের ভূমিকা অপরিসীম।unnamed (9)

তিনি বলেন,শতভাগ গর্ভবতী মায়ের সন্তান প্রসবকালে স্বাস্থ্য কেন্দ্র বা প্রশিক্ষিত ও দক্ষ সেবীকাদের মাধ্যমে সেবা গ্রহন করা উচিত। প্রশিক্ষণ পরিচালনায় ছিলেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোঃ আবুল কালাম, সংস্থার স্বাস্থ্য কর্মকর্তা সুলতান মাহমুদ ও জাহিদ হাসান।

প্রশিক্ষণ কার্যক্রমের সহায়তায় ছিলেন ব্রাঞ্চ ম্যানেজার এসএম নিয়াজ মোর্শেদ, এমআইএস অফিসার মোঃ মনিরুজ্জামান। সমৃদ্ধি কর্মসূচীর কো-অর্ডিনেটর মোঃ মজিবুল হক জানান, পিকেএসএফ এর অর্থায়নে ২০১১ ইং সাল থেকে সদর উপজেলার সুরমা ইউনিয়নের হতদরিদ্র মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র। তিনি আরো জানান প্রশিক্ষণটি গ্রহন করার ফলে ডায়রিয়া, আমাশয়, ডায়াবেটিক, বয়ঃসন্ধিকালীন সমস্যা, গর্ভধারণ ও নিরাপদ মাতৃত্ব সহ মহিলাদের বিভিন্ন রোগের প্রতিরোধ সম্পর্কে অর্জিত জ্ঞান মাঠ পর্যায়ে কাজে লাগাতে পারবেন স্বাস্থ্য পরিদর্শকরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: