সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সীমান্ত হত্যাকান্ড বন্ধে ভারত প্রতিশ্রুতিবদ্ধ – ডিআইজি বিএসএফ

unnamed (2)শ্রীমঙ্গল প্রতিনিধি:: সীমান্ত হত্যাকান্ড শূন্য পর্যায়ে আনতে ভারত প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ-ভারত সীমান্তে যাতে কোন নিরাপরাধ মানুষ হত্যাকান্ডের শিকার না হয় সে জন্য উভয় দেশের সীমান্ত রক্ষীরা একযোগে কাজ করে যাচ্ছে।

সোমবার দুপুরে মৌলভীবাজার জেলার চাতলাপুরে বাংলাদেশ-ভারত (বিজিবি-বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে এক পতাকা বৈঠকে বিএসএফ পানিসাগর সেক্টরের ডিআইজি শ্রী সিন্দু কুমার এ কথা বলেন। শ্রীমঙ্গল বিজিবি সেক্টরের উদ্যোগে অনুষ্ঠিতক পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের উপ মহাপরিচালক কর্ণেল আশরাফুল ইসলাম এবং ভারতের পক্ষে তেলিমুড়া সেক্টরের ডিআইজি ববি যোসেফ নেতৃত্ব দেন।
বিএসএফ কর্মকর্তারা বলেন, বাংলাদেশ ভারত সীমান্তে অপরাধী, বা চোরাচালানীরা যখন বেআইনি ভাবে সীমান্ত রেখা অতিক্রম করার চেষ্টা চালায়। এসব অপরাধীদের থামানোর জন্য অনেক ক্ষেত্রে সীমান্তে গুলি চালানোর ঘটনা ঘটে থাকে। বৈঠকে উভয় দেশের কারাগারগুলিতে সাজার মেয়াদ উত্তীর্ণ বন্দীদের স্ব স্ব দেশে ফেরত পাঠানো, সীমান্তে চোরাচালান, অবৈধভাবে উভয় দেশের সীমান্ত রেখা অতিক্রম করার বিরুদ্ধে নজরদারী বৃদ্ধি,ধলাই নদী শাসন, বিতর্কিত বেশ কিছু ভূমির দাবি নিষ্পত্তি এবং উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষে যোগাযোগ বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়। পতাকা বৈঠকে বিজিবি- বিএসএফ’র সংশ্লিষ্ট সেক্টর ষ্টাফ অফিসার ও ব্যাটালিয়নের অধিনায়কগণ অংশগ্রহন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: