সর্বশেষ আপডেট : ১ মিনিট ২০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের হাত ফিরিয়ে দিলেন মেলানিয়া

trump-120170523124617আন্তর্জাতিক ডেস্ক :: প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের পর প্রথম বিদেশ সফরে বেরিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রথমেই সৌদি আরবে সফর করেছেন তিনি। এই সফরে তার সঙ্গে রয়েছেন তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প, মেয়ে ইভাংকা ট্রাম্প, জামাতা জেয়ার্ড কুশনার এবং মার্কিন শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

সৌদি সফর শেষে সরাসরি ইসরায়েলে পৌঁছান ট্রাম্প। সেসময় মেলানিয়া তার সঙ্গে ছিলেন। ট্রাম্পের এই সফরে ইসরায়েল-ফিলিস্তিন ইস্যু গুরুত্বপূর্ণ হলেও এই ইস্যুকে ছাপিয়ে সামাজিক মাধ্যম অন্য কিছু নিয়ে ব্যস্ত।

ইসরায়েলের বেন গুরিওন বিমানবন্দরে ট্রাম্পকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়। হাঁটার সময় একটু পেছনে পড়ে যান মেলানিয়া। এসময় হাত বাড়িয়ে মেলানিয়ার হাত ধরার চেষ্টা করেন ট্রাম্প। কিন্তু ট্রাম্পের সেই চেষ্টাকে ব্যর্থ করে তার হাত সরিয়ে দেন মেলানিয়া।

তবে এমন ঘটনার পর ট্রাম্প বা মেলানিয়া কারো আচরণই অস্বাভাবিক ছিল না। বরং এটাই মনে হয়েছে যে তারা হয়তো এ ধরনের আচরণেই অভ্যস্ত। মেলানিয়ার হাত ধরতে ব্যর্থ হয়ে ট্রাম্প স্বাভাবিকভাবেই ব্লেজার ঠিক করতে করতে সামনে এগিয়ে যান।

এসময় লাল গালিচায় ট্রাম্পের পাশে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানায়াহু সস্ত্রীক হাঁটছিলেন। সেখানে যারা উপস্থিত ছিলেন তৎক্ষণাৎ কেউই এ ঘটনা বুঝতে পারেননি। তবে ক্যামেরায় ধরা পড়েছে সেই দৃশ্য। পরে তা প্রকাশ পেলে সামাজিক মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে গেছে। টুইটারেও একেকজন একেক রকম মন্তব্য করেছেন।

trump

একজন টুইট করেছেন, মেলানিয়া তাদের সম্পর্ক নিয়ে ক্যামেরার সামনে মেকি কিছু উপস্থাপন করতে চাননি; সেকারণেই হয়তো ওভাবে হাত ধরতে চাননি। অন্য আরেকজন টুইটে বলেন, ট্রাম্পের পরিবারে অন্তত একজন আছে যে তাকে ঘৃণা করে।

ট্রাম্প-মেলানিয়ার এরকম আচরণের তুলনা করে অনেকেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামার অন্তরঙ্গভাবে হাত ধরে সিড়ি বেয়ে নেমে আসার ভিডিও পোস্ট করেন। সেখানে লেখা হয়েছে, একজন সত্যিকারের প্রেসিডেন্ট ফার্স্ট লেডির সঙ্গে এমন আচরণই করেন।

এছাড়া জানুয়ারিতে মেলানিয়া এবং ট্রাম্পের আরেকটি ঘটনার ভিডিও টুইট করেছেন অনেকেই। সেখানে দেখা গেছে, শপথ গ্রহণ অনুষ্ঠানে মেলানিয়ার সঙ্গে কথা বলা শেষে ট্রাম্প সামনে ঘুরে দাঁড়ানোর পর মুহূর্তের মধ্যেই মেলানিয়ার হাস্যোজ্জ্বল চেহারা বিমর্ষ হয়ে যায়।

অবশ্য আরেক ভিডিওতে দেখা যায়, মেলানিয়া প্রেসিডেন্ট ট্রাম্পের হাত ধরার চেষ্টা করলে ক্ষণিকের জন্য তার হাত ধরে আবার ছেড়ে দেন ট্রাম্প। এতে মেলানিয়ার প্রতি ট্রাম্পের অনাগ্রহ ফুটে ওঠে। প্রেসিডেন্টের এরকম আচরণে মেলানিয়াকেও বিমর্ষ দেখায়।

আর এবার উল্টো ঘটনাই ঘটালেন মেলানিয়া। তবে মেলানিয়ার মতো বিমর্ষ না হয়ে বিষয়টি সামলে নিয়েছেন ট্রাম্প। ট্রাম্প ওই সময় ব্যাপারটা সামলে নিলেও দুজনের দাম্পত্য জীবন নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে। সেখানেও কী তাদের সম্পর্কের রসায়ন বিপরীতমুখী?

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: