সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বার্সেলোনায় বৈশাখী মেলা অনুষ্ঠিত

Berselona20170522180020স্পেন সংবাদদাতা:: স্পেনের বার্সেলোনায় বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার শহরের প্রাণকেন্দ্র প্লাসা মাকবায় আসোসিয়াসিয়ন কুলতুরাল ই উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়ার উদ্যোগে এ মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় সার্বিক সহযোগিতায় ছিল বার্সেলোনার সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। বিকেল ৪টায় বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলে। দেশীয় পণ্য ও খাবারে সজ্জিত স্টলগুলোতে ছিল উপচেপড়া ভিড়। বাংলার ঐতিহ্যময় খাবারের স্বাদ নিতে ভিড় করতে দেখা গেছে স্থানীয় স্প্যানিশদেরও।

মেলায় হরেক রকমের পিঠা পুলি, ফুচকা, চটপটি, ঝালমুড়ি, বিরিয়ানি, কাবাব, সমুছা-সিঙ্গারা, ঝাল চানাচুর, হালুয়াসহ ছিল বাংলার ঐতিহ্যময় পান-সুপারি।

আয়োজক সংগঠনের সভাপতি মাহারুল ইসলাম মিন্টুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস বার্সেলোনার কনস্যুলার সিনিয়র রামন পেদ্রো।

এতে আরও উপস্থিত ছিলেন জেনেরালিদাদ দে কাতালুনিয়ার ইমিগ্রেমন সেক্রেটারি ওরিওল আমারোচ, বার্সেলোনা সিটি কর্পোরেশনের সাবেক কমিশনার হোমা জামসেদ, পাপেলেস পারা তোদোর (সবার জন্য বৈধতার কাগজ) আন্দোলনের এনরিকে মোসকিয়েরদা প্রমুখ।

প্রধান উপদেষ্টা আলাউদ্দিন হক নেসা, সাধারণ সম্পাদক উত্তম কুমার, সাংগঠনিক সম্পাদক শফিক খানসহ সংগঠনের অন্যান্য সদস্য ও স্বেচ্ছাসেবকের তত্ত্বাবধানে মেলা পরিচালিত হয়। র‌্যালি ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার তত্ত্বাবধানে ছিলেন বন্ধুসুলভ মহিলা সংগঠনের পক্ষে এবং শিল্পী ও কলাকুশলী দায়িত্বে ছিলেন মহিলা সমিতি বার্সেলোনা।

শিল্পীদের সম্মিলিত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় সাংস্কৃতিক পর্ব। বাংলাদেশ থেকে আসা কণ্ঠ শিল্পী মামুন ও মৌটুসির পাশাপাশি স্থানীয় শিল্পীদের মধ্যে জিনাত, দিবা, শুভ, শাহ ইমরান, ওয়াসি, মৌসুমী, মুন্না, তন্ময়সহ অন্য শিল্পীদের কণ্ঠে মন মাতানো গান উপভোগ করেন সহস্রাধিক দর্শক।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন মেজবাহ-উল-চৌধুরী, কয়েস খান, অনামিকা দেব, মিশু ও তানিয়া আক্তার।

অনুষ্ঠানের সভাপতি মাহারুল ইসলাম মিন্টু জানান, সবার সার্বিক সহযোগিতায় প্রবাসের মাটিতে বার্সেলোনায় ঐতিহ্যবাহী এই মেলা অনুষ্ঠানে সহযোগিতার জন্য কমিউনিটির সবাইকে ধন্যবাদ জানাই। প্রবাসের বাঙালি প্রজন্ম যাতে এই বৈশাখী মেলার মাধ্যমে আমাদের দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে পরিচিত হয়ে উঠতে পারে সেই উদ্দেশ্যেই আমাদের এ প্রচেষ্টা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: