সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আগামী সপ্তাহেই মেসি-নেইমারদের নতুন কোচ

Enrique20170522175217স্পোর্টস ডেস্ক:: হতাশার একটি মৌসুমই শেষ হচ্ছে বার্সেলোনার। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ কিংবা নেইমারের মত বিশ্বসেরা ফুটবলারের উপস্থিতি সত্ত্বেও চ্যাম্পিয়ন্স লিগের মাঝপথ (কোয়ার্টার ফাইনাল) থেকে বিদায় নিতে হয়েছে কাতালানদের। লা লিগার শিরোপা দৌড়ে টিকেছিল শেষ ম্যাচ পর্যন্ত। লিগ শিরোপা জয়ের স্বপ্নও রোববার রাতে শেষ হয়ে গেলো বার্সার। বাকি আছে কোপা ডেল রে। এই একটি শিরোপা জিততে পারলে, তা নিয়েই হয়তো সন্তুষ্ট থাকতে হবে মেসি নেইমারদের।

মৌসুমের মাঝপথেই হয়তো বার্সা কোচ লুইস এনরিকে বুঝতে পেরেছিলেন, এবার আর ক্লাব তেমন সাফল্য পাবে না। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে পিএসজির কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর সমালোচনার মুখে লুইস এনরিকে ঘোষণাই দিয়ে বসেন, মৌসুম শেষে তিনি আর ক্যাম্প ন্যুতে থাকছেন না।

মৌসুম শেষ হয়ে গেলো। কোপা ডেল রে ফাইনালটা বাদে পুরো মৌসুমের দায়-দায়িত্ব শেষ। লুইস এনরিকের বিদায়ের পালা এবার। আসবেন নতুন কোচ। তিনি কে? এনরিকে দায়িত্ব ছাড়বেন- এই ঘোষণার পর থেকেই জ্বল্পনা-কল্পনা শুরু হয়েছে, কে হচ্ছেন বার্সার নতুন কোচ?

নির্দিষ্ট কারও নাম এখনও পর্যন্ত জানা যায়নি। কোনো গুঞ্জনও শোনা যাচ্ছে না। তবে, রোববার লা লিগার মৌসুম শেষ হওয়ার পরই ন্যু ক্যাম্প থেকে জানানো হয়ে গেছে, আগামী সপ্তাহেই ঘোষণা করা হবে নতুন কোচের নাম। ২৯ মে’র বেশি এই নির্ধারিত সময়সীমা আর বাড়বে না।

আগামী শনিবারই আলাভেসে দেপোর্তিভো লা করুণার বিপক্ষে কোপা ডেল রের ফাইনাল খেলতে নামবে বার্সেলোনা। এই ম্যাচটি জিততে পারলে এনরিকের বিদায় কিছুটা হলেও রঙিন হয়ে উঠবে। সে প্রত্যাশাই করছেন বার্সা সমর্থকরা।

রোববার এইবারের বিপক্ষে লা লিগার মৌসুম শেষ হওয়ার পর বার্সার ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তেম্যু স্পষ্ট করে দিয়েছেন, খুব দ্রুতই কোচের নাম ঘোষণা করা হবে। তিনি বলেন, ‘আমরা মূলতঃ মৌসুম একেবারে শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করছিলাম। ২৯ মে, সোমবার আমরা নতুন কোচ কে হবে সেই নাম ঘোষণা করবো।’

কে হবেন নতুন কোচ। একটি নামই শোনা যাচ্ছে। আর্নেস্টো ভালভার্দে। অ্যাটলেটিক বিলবাওয়ের এই কোচ তার ক্লাবের সঙ্গে আর চুক্তি নবায়ন না করার অর্থই হচ্ছে, তিনি হয়তো ন্যু ক্যাম্পেই আসছেন মেসি-নেইমারদের নতুন অভিভাবক হয়ে।

তবে ক্লাব প্রেসিডেন্ট হাসে মারিয়া বার্তেম্যু মেসির চুক্তি নবায়ন নিয়ে কোনো কিছুই বলেননি। তবে তিনি বিশ্বাস করেন, আগামী বছরগুলোতে আর্জেন্টাইন এই সুপারস্টার বার্সেলোনার হয়েই খেলে যাবেন। তিনি বলেন, ‘আমরা ইতিমধ্যেই দুই পক্ষ অনেকগুলো বছর একসঙ্গে কাটিয়ে দিয়েছি। মেসি এবং বার্সেলোনার মধ্যে সম্পর্ক চলমান থাকবে, এতে কোনো সন্দেহ নেই।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: