সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রেইন ট্রির এমডিকে শুল্ক গোয়েন্দা অফিসে যেতেই হচ্ছে

raintry20170520125741নিউজ ডেস্ক:: বনানীর হোটেল দ্য রেইন ট্রি কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা বিভাগের তলবি নোটিশ স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ ৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন সু্প্রিম কোর্টের চেম্বার জজ আদালত। এই আদেশের ফলে ওই হোটেলের ব্যবস্থাপনা পরিচালককে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে হাজির হতেই হচ্ছে।

ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল এসএম মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানিতে বিচারপতি মির্জা হোসেইন হায়দারের চেম্বার জজ আদাত এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনিরুজ্জামান।

এর আগে দুপুরে বনানীর হোটেল রেইন ট্রি কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা বিভাগের তলবি নোটিশ এক মাসের জন্য স্থগিত করেছিল হাইকোর্ট। একইসঙ্গে ওই নোটিশের কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছিল আদালত। রেইন ট্রির ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) শুল্ক গোয়েন্দা কার্যালয়ে হাজির হতে ওই নোটিশ দেয়া হয়েছিল।

সোমবার হাইকোর্টের বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও ইকবাল কবির লিটনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

গত ১৫ মে শুল্ক গোয়েন্দা অধিদফতরের পক্ষ থেকে রেইনট্রি হোটেলের এমডি শাহ মোহাম্মদ আদনান হারুনকে ২৩ মে হাজির হয়ে তার হোটেলে পাওয়া মদের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ দেয় আইনশৃঙ্খলা বাহিনী। সেই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন এমডি শাহ মোহাম্মদ আদনান হারুন।

গত ২৮ মার্চ দ্য রেইন ট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের শিকারের অভিযোগে ৬ মে বনানী থানায় মামলা হয়। আদালতে দেয়া জবানবন্দিতে দুই ছাত্রী জানান, গত ২৮ মার্চ বনানীর দ্য রেইন ট্রি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত দিয়ে তাদের নেয়া হয়। সেখানে তারা ধর্ষণের শিকার হন।

পরে রোববার রেইন ট্রি হোটেলে শুল্ক গোয়েন্দারা অভিযান চালিয়ে ১০ বোতল বিদেশি মদ উদ্ধার করেন। এগুলো উদ্ধারের সময় হোটেল কর্তৃপক্ষ বারের লাইসেন্স দেখাতে পারেনি। অবৈধভাবে এগুলো রাখার দায়ে হোটেলটির মালিকদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানায় কর্তৃপক্ষ।

নাম প্রকাশ না করার শর্তে রেইন ট্রি হোটেল কর্তৃপক্ষের আইনজীবী ওই নোটিশ এক মাসের জন্য স্থগিত হওয়ার বিষয়টি জানান। তিনি বলেন, এ সংক্রান্ত শুনানি শেষে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ১৭ মে আইনজীবীর মাধ্যমে অসুস্থতার কারণ দেখিয়ে কার্যালয়ে হাজির হতে এক মাসের সময় চেয়ে আবেদন করেছিলেন রেইন ট্রির মালিক।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: