সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রিজারভেশন অফ বাংলাদেশ উইমেন্স এ্যান্ড চিলড্রেন হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান শ্রীমঙ্গলে

unnamed (2)শ্রীমঙ্গল প্রতিনিধি:: শ্রীমঙ্গলে উপজেলার ৪নং সিন্দুরখাঁন ইউনিয়নের ৯নং ওয়ার্ডের লাখাইছড়া দত্ত বস্তির বাসিন্দারা ভুগছেন আতংকে। দিন যায় রাত হয় কিন্তু তাদের চোখে নেই ঘুম মনে নেই শান্তি, আর সেই সব কিছুই কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে জুলেখানগর চা বাগানের স্বত্বাধীকারী ও তার মদতপুষ্ট গুন্ডা পান্ডাদের বিরুদ্ধে।unnamed (3)

২০শে মে শনিবার দুপুরে প্রিজারভেশন অফ বাংলাদেশ উইমেন্স এ্যান্ড চিলড্রেন হিউম্যান রাইটস ফাউন্ডেশন, পরিবেশ ও মানবতাবাদী সংগঠন, পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটির সমন্বয়ে শ্রীমঙ্গলের লাখাইছড়া দত্তবস্তি এলাকায় নির্যাতিত মানুষের অবস্থা পর্যবেক্ষনের জন্য এক মত বিনিময় সভার আয়োজন করা হয় ।unnamed (5)

মতবিনিময় সভাতে উপস্থিত ছিলেন প্রিজারভেশন অফ বাংলাদেশ উইমেন্স এ্যান্ড চিলড্রেন হিউম্যান রাইটস ফাউন্ডেশন, পরিবেশ ও মানবতাবাদী সংগঠনের চেয়ারম্যান মোছাঃ জোৎ¯œা আক্তার বেবি , ভাইস চেয়ারম্যান আব্দুস সামাদ চৌধুরী ,পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটি‘র সভাপতি সৈয়দ সালাউদ্দিন, সহÑসভাপতি সুচিত্রা ধর , বৃহত্তর সিলেট আধিবাসী ফোরামের নেতা ও বীর মুক্তিযোদ্ধা আনন্দ কুমার সিনহা, শ্রীমঙ্গল, চুনারুঘাট, কমলগঞ্জ‘র গারো ছাত্র সংগঠনের সভাপতি পার্থ সানাকন ,বাংলাদেশ মানবাধিকার কমিশন মৌলভীবাজার জেলা শাখার প্রতিনিধি এ্যাড. সেলিমা আক্তার শেলী, ৮নং কালীঘাট ইউপি সদস্য সিতারাম হাজরা ও পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটি‘র সদস্য মিসেস সেবনলী প্রমুখ।

উল্লেখ্য গত ২০১৪ সালের ১২ ই ডিসেম্বর মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাঙ্গালী ও নৃ-তাত্ত্বীক জনগোষ্ঠী অধ্যষিত দত্ত বস্তির বাসিন্দাদের নিজ জমিতে ফলানো ফসল ও বিভিন্ন জাতের ফলজ গাছ কেটে ফেলা সহ নিজ ভূমি থেকে তাদের উচ্ছেদের জন্য অমানবিক নির্যাতন চালানো হয়।এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়-ক্ষতির স্বীকার হন স্থানীয়রা। শুধু তাই নয় মুক্তিযোদ্ধা ফাদার কিরন রোজারিও, বিক্রম তাঁতী, দমেশ কন্দ সহ প্রায় ১৮ জনের নামে একাধিক মিথ্যা মামলা দায়ের করার অভিযোগ ওঠে শ্রীমঙ্গল জুলেখানগর চা বাগানের মালিক সৈয়দা গুলশান-আরা বেগম এর বিরুদ্ধে ।
প্রিজারভেশন অফ বাংলাদেশ উইমেন্স এ্যান্ড চিলড্রেন হিউম্যান রাইটস ফাউন্ডেশন, পরিবেশ ও মানবতাবাদী সংগঠনের চেয়ারম্যান মোচ্ছাঃ জোৎ¯œা আক্তার বেবি দত্ত বস্তিতে ২০শে মে শনিবার দুপুরে পরদির্শনকালে এসে বলেন, আমি এবার নিয়ে দুবার পরিদর্শনে এসেছি।এই এলাকার মানুষদের জন্য আমার ফাউন্ডেশনের পক্ষ থেকে সকল ধরণের আইনী সহযোগীতা করবো।এই মাটি আপনাদের আরেক জন জোড় করে আপনাদের বসত ভিটা থেকে প্রভাব খাটিয়ে উচ্ছেদ করবে বিনা কারনে তা তো হতে পারে না। দেশে তো আইন কানুন আছে। প্রয়োজনে আমরা সকলে মিলে প্রধানমন্ত্রী বরাবর আবেদন করবো আপনারা যাতে সুবিচার পান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: