সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভাঙচুরের মামলা থেকে বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যানসহ বিএনপির দু শতাধিক নেতাকর্মী বেকসুর খালাস

21maynewspic016ওসমানীনগর সংবাদদাতা ::
ইলিয়াস আলী নিখোঁজ ইস্যুতে পুলিশের দায়ের করা মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদাল মিয়াসহ বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা বিএনপির দু শতাধিক নেতাকর্মী। গতকাল রোববার সিলেটের অতিরিক্তি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ আবু উবায়দা অভিযুক্তদেরকে মামলা থেকে বেকসুর খালাস দেন।
উপজেলা চেয়ারম্যানসহ মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াস মিয়া, ওসমানীনগর উপজেলা বিএনপির বর্তমান সহ-সভাপতি ও তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান এমরান রব্বানী, ওসমানীনগর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সেক্রেটারি দয়ামীর ইউনিয়নের চেয়ারম্যান তাজ মোহাম্মদ ফখরসহ আরো অনেকে।
আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আনোয়ার হোসেন মামলা থেকে অভিযুক্তদের বেকসুর খালাস পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিলম্বে হলেও অভিযুক্তরা সুবিচার পেয়েছেন।
মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালে ১৭ এপ্রিল বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি ইলিয়াস আলী নিখোঁজ হন। নিখোঁজের প্রতিবাদে এবং সন্ধানের দাবিতে পরদিন ওসমানীনগর-বালাগঞ্জ উপজেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের ব্যানারে ওসমানীনগরের সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজার ও তাজপুর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। গাড়ি ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে ওই দিন ওসমানীনগর থানার তৎকালীন এসআই এমরান হোসেন বাদি হয়ে বিএনপির নেতাকর্মীদেরকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন। পরবর্তীকালে এই মামলায় ১৯৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়া হয়। বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদাল মিয়া বলেন, এম ইলিয়াস আলীর নিখোঁজের প্রতিবাদে আন্দোলন করায় দলের নেতাকর্মীদের ওপর পুলিশের ষড়যন্ত্রমূলক মামলা থেকে আমরা বেকসুর খালাস পেয়েছি। আমরা আশাবাদী, সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে আমাদের নেতা এম ইলিয়াস আলী শিগগিরই আমাদের মাঝে ফিরে আসবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: