সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চলচ্চিত্র শিল্পের বিকাশ ও উন্নয়নে তথ্যমন্ত্রীর কাছে পাঁচ দফা

image-33455-1495368661নিউজ ডেস্ক:: চলচ্চিত্র শিল্পের বিকাশ ও উন্নয়নের লক্ষ্যে তথ্যমন্ত্রীর কাছে পাঁচ দফা দাবি পেশ করেছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নবনির্বাচিত পরিষদ।

রবিবার সকালে রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) সভাকক্ষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে মতবিনিময় সভায় চলচ্চিত্র প্রদর্শক সমিতির নবনির্বাচিত পরিষদের সদস্যরা দাবিগুলো উত্থাপন করেন।

দেশীয় চলচ্চিত্রের মানোন্নয়নে প্রতিযোগিতামূলক ব্যবস্থার বিকল্প নেই উল্লেখ করে সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস বলেন, ‘উপমহাদেশের অন্যান্য দেশগুলো থেকে চলচ্চিত্র আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা একান্ত প্রয়োজন। প্রতিযোগিতার সময়েই আমাদের চলচ্চিত্রকার, শিল্পী ও কলাকুশলীরা তাদের প্রতিভার সাক্ষর রেখে দেশের মানুষকে সিনেমামুখী করেছিল। এখন প্রতিযোগিতা নেই, সিনেমার মান পড়তি, হলে দর্শক নেই, হাজার হাজার হল বন্ধ হয়ে চলচ্চিত্র প্রদর্শকদের মাথায় হাত, ধ্বংসের মুখে দেশের এই বিশাল শিল্প।’

সমিতির সভাপতি মো. ইফতেখার উদ্দীন এ সময় চলচ্চিত্র আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার, ক্যাবল টিভি চ্যানেলে সদ্যমুক্তিপ্রাপ্ত দেশি-বিদেশি পাইরেটেড সিনেমা প্রচারের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা, প্রতিটি সিনেমা হলকে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সদস্যপদ গ্রহণ, মুক্তি প্রতীক্ষিত সিনেমার পোস্টারের জন্য ঢাকার দুই সিটি কর্পোরেশনে স্থায়ী বিলবোর্ড স্থাপন এবং দেশব্যাপী সিনেমা হল সংস্কারে সরকারের বরাদ্দ বৃদ্ধির দাবি তুলে ধরেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকার চলচ্চিত্রকে শিল্প ও চলচ্চিত্র দিবস ঘোষণা করার মাধ্যমে চলচ্চিত্র জগতকে এগিয়ে নেবার যে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন, তা এগিয়ে নিতে সব অংশীজনের মতামতের ভিত্তিতে দাবিগুলো নিষ্পত্তি করা হবে।’

চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশীদ, সহ-সাধারণ সম্পাদক মো. লিটন মৃধা, কার্যকরী সদস্য মেহমুদ হোসেন, মো. আজগর হোসেন ও মিঞা আলাউদ্দিন আলোচনায় অংশ নিয়ে বলেন, ‘দেশে হাজার হাজার সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ার মূল কারণ চলচ্ছিত্রের সংখ্যা ও বিষয়বস্তুর মানে ঘাটতি। আর আকাশ সংস্কৃতির এই যুগে যখন নতুন সিনেমা ইন্টারনেটেই দেখা যায়, তখন সিনেমা আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি সর্বাগ্রে বিবেচনার দাবি রাখে।’ তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চলচ্চিত্র) মো. ইউছুব আলী মোল্লা সভায় উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: