সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিটিভির অনুষ্ঠানের মান নিয়ে ‘ক্ষোভ’

btv20170521191853নিউজ ডেস্ক:: রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশে টেলিভিশনের (বিটিভি) বিনোদনসহ জনগুরুত্বপূর্ণ অনুষ্ঠানের মান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির পক্ষ থেকে নিম্নমানের অনুষ্ঠান প্রচার বাদ দিয়ে মানসম্মত নাটকসহ অন্যান্য অনুষ্ঠান তৈরির পরামর্শ দেয়া হয়েছে।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ২১তম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ। কমিটির সদস্য ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং সিমিন হোসেন রিমি প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠকে বিটিভিতে পেশাদার প্রডিউসার, রির্পোটার, দক্ষ ক্যামেরাম্যান, দক্ষ প্রকৌশলী ও সংবাদ উপস্থাপক গড়ে তোলার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ কার্যক্রম চালানোরও সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ এ প্রসঙ্গে বলেন, বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠানের মান নিয়ে সবাই খুবই ক্ষিপ্ত। দিন দিন দর্শক হারাচ্ছে বিটিভি। তাই প্রতিষ্ঠানটিকে উন্নতমানের অনুষ্ঠান তৈরির পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি।

এদিকে, জাতীয় সংসদের গণসংযোগ অধিশাখা থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে সরকারের জনগুরুত্বপূর্ণ কর্মসূচিগুলো প্রচারের ক্ষেত্রে দর্শক-শ্রোতাদের আকর্ষণ করতে পারে এমনভাবে অনুষ্ঠান নির্মাণের জন্য সুপারিশ করা হয়।

কমিটি দর্শক-শ্রোতাদের চাহিদার প্রতি লক্ষ্য রেখে মানসম্পন্ন নাটক ও দর্শকপ্রিয় অনুষ্ঠান নির্মাণের মাধ্যমে বাংলাদেশ টেলিভিশনকে আরও জনপ্রিয় করার পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে বাংলাদেশ সংবাদ সংস্থাকে (বাসস) আধুনিক ও যুগোপযোগী প্রতিষ্ঠানে পরিণত করতে আধুনিক সুযোগ-সুবিধাসহ নিজস্ব ভবন নির্মাণের সুপারিশ করা হয়।

এছাড়া বাসস’র অনিষ্পন্ন অডিট আপত্তিগুলো দ্রুত নিষ্পত্তির সুপারিশ করে কমিটি।

বৈঠকে অন্যান্যের মধ্যে তথ্য সচিব মরতুজা আহমেদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: