সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রিয়াদে হাসিনা-ট্রাম্প বৈঠকের সম্ভাবনা

trump-hasina20170521170418নিউজ ডেস্ক:: সৌদি আরবের রাজধানী রিয়াদে আরব ইসলামিক আমেরিকান সম্মেলনের ফাঁকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক হতে পারে। এর আগে এ সম্মেলনে যোগ দিতে শনিবার সন্ধ্যায় ঢাকা ত্যাগ করেন তিনি।

রিয়াদে হাসিনা এবং ট্রাম্পের বৈঠকের সম্ভাবনার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী বলেন, দেখা যাক, আমরা এই বৈঠকের বিষয়ে কাজ করছি।

রোববার রিয়াদের কিং আব্দুল আজিজ কনভেনশন সেন্টারে আরব ইসলামিক আমেরিকান সম্মেলনে অংশ নেবেন এ দুই রাষ্ট্রপ্রধান। প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার পর প্রথম বিদেশ সফররত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই সম্মেলনে ৪১ মুসলিম দেশের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

একটি নতুন আঞ্চলিক নিরাপত্তা রূপরেখা উন্মোচন করবেন ট্রাম্প; মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটোর আদলে গঠিত এই রূপরেখা ‘আরব ন্যাটো’ নামে পরিচিতি পাবে।

সম্মেলনে অংশ নেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি দেশের ভেতরে সন্ত্রাসবাদ ও চরমপন্থার বিরুদ্ধে বাংলাদেশের লড়াইয়ের সাফল্য তুলে ধরবেন। এছাড়া বৈশ্বিক সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের অবস্থানও তুলে ধরবেন তিনি।

গত নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের পর ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানান শেখ হাসিনা। ওই সময় মার্কিন এই প্রেসিডেন্টের আমলে দুই দেশের বিদ্যমান সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে প্রত্যাশা করেন তিনি।

সূত্র : বিজনেস ইনসাইডার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: