সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভেঙে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি!

bfdc_47675_1495343679বিনোদন ডেস্ক:: ঢাকাই চলচ্চিত্রের চলমান সংকট নিয়ে অতিরিক্ত মাত্রায় নাক গলাচ্ছে পরিচালক সমিতির বর্তমনা কার্যকরী পরিষদ। এমন অভিযোগ সিনিয়র বেশ কয়েকজন পরিচালকের।

তাদের মতে, চলমান সংকটের ব্যাপারে যদি পরিচালক সমিতির বর্তমান কমিটি ইতিবাচক কার্যকরী পদক্ষেপ নিত তা হলে কোনো সমস্যা ছিল না। কিন্তু তারা সে না করে, বয়কট, নিষিদ্ধ কিংবা শোকজ করেই কিছু কিছু বিষয় আরও বেশি বিতর্কিত করে তুলছেন। তাই এ চলমান সংকটে সমিতিকে ভেঙে দিয়ে নতুন করে কমিটি করার কথাও ভাবছেন কেউ কেউ।

বিশেষ করে সিনিয়র বেশ কয়েকজন জনপ্রিয় পরিচালক নতুন পরিচালক সমিতি গঠনের কথাও বলেছেন। এরই মধ্যে অনেকের সঙ্গে তারা কথা বলেছেন। বর্তমান সমিতির অধিকাংশ পরিচালক সিনিয়রদের প্রস্তাবের সঙ্গে একাত্মতাও ঘোষণা করেছেন। এ সংক্রান্ত একটি অনানুষ্ঠানিক আলোচনাও হয়েছে বলে জানা গেছে।

ঘটনার সূত্রপাত হয় মাস খানেক আগে। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির অধিকাংশ পরিচালকদের ‘বেকার’ বলায় দেশের শীর্ষ নায়ক শাকিব খানকে বয়কটের ঘোষণা দেয় পরিচালক সমিতি।

সে সময় শাকিব খানের পাশে দাঁড়ান চিত্রনায়ক বাপ্পারাজ। শাকিব খানের নিষেধাজ্ঞাকে অযৌক্তিক ও পরিচালক সমিতির ভুল কর্মকাণ্ড নিয়ে যৌক্তিক মন্তব্য করেন। সে মন্তব্যের সূত্র ধরেই সমিতির পক্ষ থেকে তাকেও পাঠানো হয় নোটিশ।

শাকিব খান সমিতির কাছে তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করলেও বাপ্পারাজ উল্টো এ নোটিশের কারণে সমিতির থলের বিড়াল বের করে দিলেন।

কারণ দর্শানোর নোটিশের জবাব না দিয়ে উল্টো সদস্য পদের জন্য দেয়া ৫০ হাজার টাকা ফেরত চেয়ে সদস্যপদ নিজেই বাতিল করে দেয়ার কথা জানিয়ে দিলেন সমিতিকে।

এবার জানালেন তার আরেক কথা। জানালেন তরুণ প্রজন্মের শিক্ষিত ও স্মার্ট পরিচালকদের নিয়ে নতুন করে পরিচালক সমিতি গঠন করবেন তিনি। এ বিষয়ে অনেকের সঙ্গে আলাপ হয়েছে বলেও জানিয়েছেন এ তারকা।

প্রসঙ্গটি নিয়ে বাপ্পারাজ বলেন, ‘আমি কারও বিপক্ষে নই, আমি একটি সিস্টেমের বিরুদ্ধে কথা বলছি। কিন্তু অন্যের পেছনে লেগে থাকা পরিচালক সমিতির পণ্ডিতরা আমার বক্তব্যে হেয় হয়ে আমাকে শোকজ দিয়েছে। এখানে আমি আর থাকতে চাই না। আমিসহ অন্যরা মিলে নতুন একটা পরিচালক সমিতি গঠন করব। বর্তমান পরিচালক সমিতির অনেক সদস্যই আমার সঙ্গে আসবেন। তাদের সঙ্গে আমার কথা হয়েছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, বাপ্পারাজ ছাড়াও আরও কয়েকজন সিনিয়র পরিচালক বিষয়টি নিয়ে সামনে এগোচ্ছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: