সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে ফল রাসায়নিকে মিশানোর ভিডিও ফেসবুকে ভাইরাল (ভিডিওসহ)

unnamedমতিউর রহমান মুন্না, নবীগঞ্জ:: নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারে এক ফল ব্যবসায়ী কতৃক ফলমুলে বিষাক্ত রাসায়নিক মেশানোর ভিডিও ক্লিপ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় শুরু হয়েছে। ওই ভিডিও ক্লিপকে ঘিরে এলাকায় আলোচনা সমালোচনার ঝড় বইছে। ইতিমধ্যে ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়ে গেছে। অনেকেই ওই অসাধু ব্যবসায়ীর দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন।

জানা যায়, নবীগঞ্জের ইনাতগঞ্জ বাজারের সব চেয়ে বড় ফল ব্যবসায়ী বীরেন্দ্র রায়। তার কুশিয়ারা মার্কেটের গুদামে কলা, কাঁঠাল, আমসহ বিভিন্ন মৌসুমি ফল পাইকারি হারে বিক্রি হয়ে থাকে। তাঁর গুদাম থেকে রানিগঞ্জ, কাজিরবাজার, বান্দেরবাজারসহ আশেপাশের সবগুলো বাজারে ফলমুল সরবরাহ করা হয়। সম্প্রতি এক গ্রাহকের ভিডিও ক্লিপে দেখা গেছে, বীরেন্দ্র রায় নিঃসঙ্কোচে ও নিশ্চিন্তে একটি লাল রঙের বালতি থেকে গোলাপি রঙের রাসায়নিক তরল একটি বোতলে ভরে তা নিয়ে নিজের গুদামে রক্ষিত কলা, কাঁঠাল ও অন্যান্য ফলের সাথে মেশাচ্ছেন। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোডের পর ব্যাপক শেয়ার হয়েছে। অবৈধ ও বিষাক্ত রাসায়নিক তরল মেশানো ফলমুল ইনাতগঞ্জসহ আশেপাশের বিস্তৃর্ণ এলাকার বাজারগুলোতে বিক্রি হয়।

এই ফলমুল খেয়ে যে কোন সময় শিশু, কিশোর কিংবা যে কোন বয়সী মানুষের মারাত্মক রোগ কিংবা মৃত্যুও হতে পারে। ইনাতগঞ্জ এলাকার লোকজন বীরেন্দ্র রায়ের ফলমুলের দোকানে অবৈধ রাসায়নিকের ব্যবহার বন্ধ এবং এই অন্যায় কাজে নিয়োজিত থাকার কারণে প্রশাসনের নিকট তার বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। আর প্রশাসনের কর্তারা বলছেন একটি ভিডিও দেখে কিছু করা যাবেনা, তবে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

 

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: