সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে স্কলারশীপ স্কীম চেক বিতরণ

unnamed (6)শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আমিনুল হক ভুঁইয়া বলেছেন, ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে প্রতিবেশী বন্ধু রাষ্ট্র ভারত সরকার ও সরকারের প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধী যে সকল সাহায্য-সহযোগিতা করেছেন তা বাঙালি জাতি চিরদিন স্মরণ করবে। এক কোটি মানুষকে আশ্রয় ও খাওয়ার যে সহযোগিতা করেছেন ভারত সরকার তা কখনো ভুলবার নয়। ভারত সরকারের কাছে আমরা আজীবন কৃতজ্ঞ থাকিব। বাংলাদেশ-ভারত সুসর্ম্পক অনন্য উচ্চতায় থাকুক চিরদিন। বাংলাদেশ বর্তমানে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে প্রবেশ করেছে। তিনি বলেন, বাংলাদেশ এখন শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও ব্যবসা- বাণিজ্যে শীর্ষস্থানে পৌঁছার লক্ষ্যে নিরলস কাজ করছে। সারা দেশের মানুষ বর্তমানে উন্নয়ন অগ্রগতির দিকে ধাবিত হচ্ছে। তিনি তার বক্তব্যে বলেন- প্রতিটি শিক্ষার্থীদের উচিত মন-প্রাণ দিয়ে পড়াশোনায় নিয়োজিত থাকা। সঠিকভাবে পড়াশোনা না করলে ভবিষ্যত হবে অন্ধকার।

তিনি শনিবার বিকেল ৩ টায় সিলেট নগরীর জেলা পরিষদ মিলনায়তনে ভারতীয় হাই কমিশনের উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে স্কলারশীপ স্কীম চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন- সন্ত্রাস, জঙ্গীবাদকে সকলকে ঐক্যবদ্ধ হয়ে নির্মুল করতে হবে। সন্ত্রাস, জঙ্গীবাদকে আশ্রয়-প্রশ্রয় দিলে দেশ ও জাতি কখনো আলোর পথে এগিয়ে যেতে পারবে না। বাংলাদেশকে ধর্ম নিরপেক্ষ অসাম্প্রদায়িক প্রগতিশীল রাষ্ট্রে পরিণত করা দরকার সবার আগে। নতুবা আমরা পিছিয়ে পড়বো আঁধারের দিকে। মুক্তিযুদ্ধের চেতনা হবে ধুলিসাৎ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংগঠক প্রাক্তন সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক। মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে স্কলারশীপ স্কীম চেক বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ডেপুটি ভারতীয় হাইকমিশনার ড. আদর্শ সাইকিয়া। সমস্ত অনুষ্ঠান উপস্থাপনা করেন বাংলাদেশ ভারত মৈত্রী সমিতি সিলেটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ ও ভারতের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন গীতবিতান বাংলাদেশের শিল্পীরা। এরপর সম্মানিত অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে চেক বিতরণ করেন।
ক্যাপশনঃ অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে চেক বিতরণ করেন। – বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: