সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পবিত্র নগরী সৌদি আরবে ট্রাম্প

1495272064আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর নিজের প্রথম বিদেশ সফরে সৌদি আরব পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প। শনিবার দুপুরে এয়ারফোর্স ওয়ান বিমানে চড়ে তিনি সৌদি আরবের রাজধানী রিয়াদে পৌঁছান।
ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসি জানাচ্ছে, আট দিনের এ সফরে ট্রাম্প সৌদি আরব ছাড়াও ফিলিস্তিন, ইসরায়েল, বেলজিয়াম, ভ্যাটিকান এবং ইতালির সিসিলিতে যাবেন।
এর আগে, এফবিআই পরিচালক জেমস কোমিকে বরখাস্তের পর নিজদেশে তীব্র সমালোচনার শিকার হন ট্রাম্প। এ নিয়ে যুক্তরাষ্ট্রের অনেক রাজ্যেই বিক্ষোভ করে মার্কিন জনগণ।
তবে, মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপ খতিয়ে দেখতে স্পেশাল কাউন্সিল গঠন করায় যুক্তরাষ্ট্র গভীরভাবে আহত হয়েছে বলে মন্তব্য করেন ট্রাম্প। ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে, গত বছরের নির্বাচন প্রচারণার সঙ্গে রাশিয়ান সংশ্লিষ্টতাকে অস্বীকার করেছেন তিনি।
চলতি সপ্তাহটা তার জন্য বিপর্যয়ের মধ্য দিয়ে গেছে যা আগের প্রেসিডেন্টদের ক্ষেত্রে এই সময়ে ঘটেনি। ইতোমধ্যেই তার নির্বাচনী প্রচারণা দলের সঙ্গে রাশিয়ার কোনো যোগসাজশ আছে কিনা তা নিয়ে একজন বিশেষ কৌসুলি নিয়োগ দেওয়া হয়েছে। আর বরাখাস্ত হওয়া এফবিআই প্রধান জেমস কোমি আগামী সপ্তাহে প্রকাশ্যে আসতে পারেন যা প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য আরো অস্বস্তিকর হতে পারে বলে মনে করা হচ্ছে।
মধ্যপ্রাচ্যে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটকে মোকাবিলা, ইয়েমেনে সৌদি আগ্রাসন, ফিলিস্তিনে শান্তি আলোচনাসহ আঞ্চলিক রাজনৈতিক-অর্থনৈতিক বিভিন্ন বিষয় সৌদি আরবের সঙ্গে ট্রাম্পের দ্বিপাক্ষিক আলোচনায় আসবে বলে জানা গেছে। এ সফরে ট্রাম্প তিন একেশ্বরবাদী ধর্ম ইসলাম, ইহুদিবাদ ও খ্রিস্টবাদের পুণ্যভূমি জেরুজালেম সফর করবেন।
উল্লেখ্য, ট্রাম্প রিয়াদে অবতরণের কয়েক ঘণ্টা আগে সৌদি কর্তৃপক্ষ ইয়েমেনের রাজধানী সানার কাছে বিমান হামলা চালিয়েছে। সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, সানা থেকে হুতি বিদ্রোহীরা রকেট ছুড়েছিল। বৃহস্পতিবার ন্যাটো শীর্ষ সম্মেলনে যোগ দিতে ট্রাম্প ব্রাসেলস সফরে যাবেন। পরে সিসিলিতে জি-৭ শীর্ষ সম্মেলনেও যোগ দেবেন তিনি। বিবিসি।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: