সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ভারত থেকে সিলেটে পড়তে আসবে শিক্ষার্থীরা’

1. daily sylhet 0-17নিজস্ব প্রতিবেদক:: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সুশিক্ষিত জাতি গড়ে তুলতে প্রয়োজন সুষম শিক্ষা ব্যবস্থা, আর এর অন্যতম পরিপুরক উন্নত মানের পাঠদান। স্বল্প খরচে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে অগ্রগামী শিক্ষা প্রতিষ্ঠান গুলো এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। ২০ মে শনিবার সার্ক ইন্টারন্যাশনাল কলেজ আয়োজিত কৃতি শিক্ষার্থী সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

১৫০০ কৃতি শিক্ষার্থী নিয়ে আয়োজিত এই সম্বর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক কবির আহমেদ, সাংবাদিক ও কলামিস্ট আব্দুল হামিদ মানিক, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আফাজুর রহমান, পরিচালক মো আতাঊর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মহিউদ্দিন ও সার্ক কলেজের শিক্ষক বৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কলেজ শিক্ষক হাফেয মাওলানা আবিদ হাসান আবেদ ও ত্রিপিটক থেকে পাঠ করে শোনান কলেজের সহকারী শিক্ষক লোকেশ চন্দ্র। এরপর বেলুন উড়িয়ে সম্বর্ধনা ও আনন্দ উৎসবের শুভ সুচনা করেন মেয়র আরিফ।
আলোচনা সভায় বক্তারা সার্ক কলেজের পাঠদান ও শিক্ষা ব্যবস্থার ভুয়সী প্রসংশা করে বলেন সিলেট শহরে এরকম আরো শিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন। আরিফুল হক তার বক্তব্যে বলেন, যেহেতু ভারত ইংল্যান্ড ও বাংলাদেশের যৌথ উদ্যোগে এই কলেজ প্রতিষ্ঠিত হয়েছে সেহেতু ভারত থেকে শিক্ষার্থীরা এখানে পড়তে আসলে তা আমাদের অর্থনীতির জন্য যেমন ভাল হবে, তেমনি সংস্কৃতির ও বিনিময় হবে।

বিশেষ অতিথির বক্তব্যে হাবিবুল বাশার বলেন, জীবনের সর্বক্ষেত্রে চলার জন্য প্রয়োজন শিক্ষা। এজন্য ভাল শিক্ষাপ্রতিষ্ঠান বেছে নেওয়াটাও অনেক বড় ব্যাপার। তিনি সিলেটের ভুয়সী প্রসংশা করে বলেন এখানে এত সুন্দর একটি স্টেডিয়াম আছে আর এখানকার মানুষ এত অমায়িক যে মনে হয় নিজের শহরেই আছি। তিনি বলেন অচিরেই সিলেটের বিপিএল দল ঘোষনা করা হচ্ছে আহা করা যায় সিলেটেও বিপিএলের কয়েকটি ম্যাচ অনুষ্টিত হবে।
পরে ১৫০০ শিক্ষার্থীর মাঝে ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানে মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন শিল্পীরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: