সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানের মধ্যেই তামাবিল স্থলবন্দর উদ্বোধন….তপন কুমার চক্রবর্তী

Pic-13গোয়াইনঘাট প্রতিনিধি ::
সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাটের তামাবিলে পূর্ণাঙ্গ স্থলবন্দরের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। সামনে রমজানের মাঝামাঝি সময়ে এর উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
গতকাল শুক্রবার বিকেলে তামাবিল স্থলবন্দরের নির্মাণ কাজ পরিদর্শন করেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সরকারের অতিরিক্ত সচিব তপন কুমার চক্রবর্তী। পরিদর্শন শেষে তিনি বলেন বর্তমানে স্থল বন্দরটির কাজ প্রায় শতভাগ সম্পন্ন হয়েছে। আমরা আশা করছি সামনের মাসেই স্থলবন্দরটি উদ্বোধন করতে পারব।
এসময় গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন, বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী কবির খান, তামাবিল চুনা পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সহসভাপতি জালাল উদ্দিন, যুগ্ম সম্পাদক ইলিয়াছ উদ্দিন লিপু, সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া ও বন্দর সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। স্থলবন্দরটি চালু হলে ভারতের মেঘালয় সহ ত্রিপুরা, নাগাল্যান্ড, আসাম ও ভূটানের সাথে ব্যবসা বাণিজ্য সম্প্রসারিত হবে। একই সাথে সরকার প্রতি বছর এই স্থলবন্দর থেকে শত কোটি টাকারও অধিক রাজস্ব আয় করতে পারবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অভিমত প্রকাশ করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ৮ মে নৌপরিবহণমন্ত্রী শাহজাহান খান এই স্থলবন্দর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভূমি ও স্থল বন্দরের সার্বিক উন্নয়নসহ প্রকল্প বাস্তবায়নে ৬৯ কোটি ২৬ লাখ ২৮ হাজার টাকা ব্যায় নির্ধারণ করে এর নির্মাণ কাজ শুরু হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: