সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংখ্যার চেয়ে মানে বিশ্বাসী: মেহবুবা মাহনূর চাঁদনী

1495112882বিনোদন ডেস্ক:: বাংলাদেশের অনেক সিনেমা ও টিভি নাটকে অভিনয় করে এক সময় দর্শকদের নজর কেড়েছেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী মেহবুবা মাহনূর চাঁদনী। এখন আর তাকে টিভি নাটকে সেভাবে দেখা যায় না। এ প্রসঙ্গে জনপ্রিয় এই টিভি তারকা বলেন,  মাঝে ইচ্ছে করেই চার বছর কাজ থেকে বিরতি নিয়েছিলাম। আসলে এতো বেশি কাজ করেছি যে একটা বিরতি নিতে চাচ্ছিলাম, তাই গ্যাপ দিয়েছি। এই সময়টায় ঘর সংসার নিয়ে ব্যস্ত ছিলাম। তবে এখন অবশ্য আবার কাজ করছি। আমি সব সময় নাটক ও সিনেমার সংখ্যার চেয়ে মানে বিশ্বাসী। মানসম্পন্ন স্ক্রিপ্ট পেলে তবেই আমি নাটক কিংবা সিনেমায় কাজ করেছি, এভাবেই করে যেতে চাই।
আগামীকাল ১৯ মে জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী মেহবুবা মাহনূর চাঁদনীর জন্মদিন। জন্মদিন ও ঈদের কাজের ব্যস্ততা ও অন্যান্য বিষয় নিয়ে সঙ্গে কথা বলেছেন চাঁদনী।
চাঁদনী জানান, ঈদে কাজের ব্যস্ততা আস্তে আস্তে শুরু হচ্ছে। ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে নাচের অনুষ্ঠানের শ্যুটিং শেষ করেছি। ঈদে এশিয়ান টিভিতে সেটা প্রচারিত হবে। সাংবাদিক চরিত্রে অভিনয় করতে হবে এমন একটি নাটক নিয়েও কথাবার্তা চলছে। নিশ্চিত হলেই আপনারা জানতে পারবেন। সজলের সঙ্গে একটা নাটকে কাজ করছি । এজন্য জয়পুরহাটও গিয়েছিলাম।
চাঁদনী অভিনীত ‘হাউজ ওয়াইফ’নাটকটি মাছরাঙ্গা টিভিতে এখন নিয়মিত প্রচার হচ্ছে। নাটকে তিনি নেতিবাচক একটি চরিত্রে অভিনয় করছেন। যেটা দর্শকদের নতুন করে আকৃষ্ট করেছে। সম্প্রতি আকরাম খানের খাঁচা সিনেমায় অতিথি চরিত্রে অভিনয় করেছেন চাঁদনী । ছবিটি খুব শিগগিরই মুক্তি পাবে বলে তিনি জানান। এছাড়া সম্প্রতি তিনি কবিরুল ইসলাম রতনের নৃত্য পরিকল্পনায় মহুয়া নৃত্যনাট্য মঞ্চস্থ করেও প্রশংসিত হয়েছেন।
কাজের কথার পাশাপাশি ব্যক্তিগত জীবন নিয়েও কথা বলেন এই অভিনেত্রী। জন্মদিন প্রসঙ্গে জানতে চাইলে চাঁদনী জানান, জন্মদিন নিয়ে এখন আর বেশি আয়োজন পছন্দ নয়। একটা সময় ছিল যখন জন্মদিনে শিশুদের সঙ্গে , বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতে ভালো লাগত এই নৃত্যশিল্পীর। কিন্তু এখন বেশি ভালো লাগে পরিবারের সঙ্গে সময় কাটাতে। তাইতো আগামীকাল জন্মদিন ঘিরে চাঁদনীর পরিকল্পনা খুব সাদামাটা। সকালবেলা একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে গিয়ে লাইভ আড্ডায় অংশ নেবেন। এরপর বাসায় ফিরে বাবা-মায়ের সঙ্গে সময় কাটানো, দুপুরে তাদের সঙ্গে খাবার খাওয়া, বিকেলে হয়ত স্বামী জনপ্রিয় সঙ্গীত তারকা বাপ্পা মজুমদারের সঙ্গে কোথাও ঘুরতে বের হওয়া। এর মধ্যই সীমাবদ্ধ জন্মদিন উদযাপনের পরিকল্পনা।
চাঁদনী বলেন, যত দিন যায় মনে হয় পেছনের দিনগুলো ভালো ছিল। জন্মদিনকে কেন্দ্র করে এখন আর কেন জানি বেশি পরিকল্পনা করতে ইচ্ছে করে না। আগে বিদেশে ঘুরতে যেতাম। গত বছরও ব্যাংককে গিয়েছিলাম। এবার যেহেতু আব্বু-আম্মু আছে তাদের সঙ্গে তাই সময় কাটাবো।
ছোটবেলার কথা স্মরণ করে চাঁদনী বলেন, আমার ছোটবেলার একটি সময় কেটেছে আজিমপুর কলোনিতে। ওই কলোনিতে থাকার সময়গুলোকে খুব মিস করি। গাছপালা, প্রকৃতি, বৃষ্টিভেজা সেই দিনগুলোর কথা এখন বেশি মনে পড়ে।
মডেল এবং অভিনেত্রী মূলত নাটক ও বিজ্ঞাপনচিত্রে অভিনয় থেকে চলচ্চিত্রে আসেন। ‘দুখাই’ চলচ্চিত্রে কাজের সাফল্য নিয়ে তার যে পথচলা শুরু হয়েছিল, পরে ‘লালসালু’ এবং পরিণত বয়সে এসে ‘জয়যাত্রা’চলচ্চিত্রে কাজ করে বড় পর্দায় নিজের জয়যাত্রা অব্যাহত রেখেছেন। চলচ্চিত্রে অভিনয়ের কারণে তিনি দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: