সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ২৩ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফেসবুককে ১১০ মিলিয়ন ইউরো জরিমানা

Facebook-fined20170518195200আন্তর্জাতিক ডেস্ক:: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে একশ ১০ মিলিয়ন ইউরো জরিমানা করেছে ইউরোপিয়ান কমিশন (ইসি)। ২০১৪ সালে হোয়াটসঅ্যাপের সঙ্গে চুক্তির সময় বিভ্রান্তিকর তথ্য দেয়ায় বৃহস্পতিবার এই জরিমানা করা হয়।

২০১৪ সালে ফেসবুক জানিয়েছিল, দুটি কোম্পানির ব্যবহারকারী অ্যাকাউন্টের মধ্যে সাদৃশ্যগুলো স্বয়ংক্রিয়ভাবে সংযোগ স্থাপন করতে পারবে না। ইউরোপিয়ান কমিশনের কমিশনার মার্গারেথ ভেসটাগের বলেন, ভুল তথ্য দেয়ার কারণে ফেসবুককে একশ ১০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে।

এই সিদ্ধান্ত ইইউতে অবস্থানরত কোম্পানিগুলোকে একটি পরিষ্কার বার্তা দিয়েছে। এখানে কোনো কোম্পানি কাজ করতে চাইলে অবশ্যই সব নিয়ম মেনে চলতে হবে। একইসঙ্গে তাদের সঠিক তথ্যও দিতে হবে বলে মন্তব্য করেন তিনি।

জরিমানার বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১৪ সালের ওই ভুলগুলো ইচ্ছাকৃত ছিল না। ইউরোপিয়ান কমিশনকে তারা সচরাচর সব রকম তথ্য দিয়ে আসছে। তবে জরিমানার মধ্য দিয়ে এই ঘটনার অবসান হবে বলেও মনে করেন তারা।

ফেসবুকের একজন মুখপাত্র জানান, ইইউ-এর সঙ্গে যুক্ত হওয়ার পর থেকেই আমরা প্রতিটি ক্ষেত্রে সঠিক তথ্য দিয়ে এসেছি। ভুলবশত ২০১৪ সালে ওই ঘটনা ঘটেছে। তবে ইউরোপিয়ান কমিশন আমাদের নিশ্চিত করেছে দুই সংস্থার সম্পর্কের ক্ষেত্রে এই ঘটনা কোনোরকম প্রভাব ফেলবে না।

প্রথমবারের মতো ইউরোপিয়ান কমিশন ভুল তথ্য দেয়ার দায়ে কোনো প্রতিষ্ঠানকে জরিমানা করল। দুর্ভাগ্যবশত সেই কোম্পানিটি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: