সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৃত্যুদণ্ড প্রাপ্ত ভারতীয় গুপ্তচরের আন্তর্জাতিক আদালতে রায় আজ

1495099479আন্তর্জাতিক ডেস্ক:: জাতিসংঘের শীর্ষ আদালত গুপ্তচর বৃত্তির দায়ে পাকিস্তানের সামরিক আদালতে মৃত্যুদণ্ড পাওয়া ভারতীয় নৌবাহিনীর সাবেক কর্মকর্তা কুলভূষণ সুধীর যাদবের ব্যাপারে রায় ঘোষণা করবে। আজ (বৃহস্পতিবার) বিকেল সাড়ে তিনটায় এ রায় ঘোষণা করার কথা রয়েছে।

মৃত্যুদণ্ড কার্যকর করা থেকে পাকিস্তানকে বিরত রাখতে ভারতের জরুরি আবেদনের প্রেক্ষিতে আন্তর্জাতিক আদালত এ রায় ঘোষণা করতে যাচ্ছে। এ খবর জানাচ্ছে বার্তা সংস্থা- এএফপি।

আন্তর্জাতিক আদালতে ভারতের দায়ের করা কুলভূষণ সুধীর যাদবের মামলার শুনানি অনুষ্ঠিত হয়। সোমবার জরুরী এ শুনানিতে ভারত ও পাকিস্তান দু’পক্ষই হাজির ছিল। এতে উভয় পক্ষের বক্তব্য শোনা হয়।

পাকিস্তানের একটি সেনা আদালত ‘গুপ্তচরবৃত্তি ও সন্দেহজনক কার্যকলাপে’র দায়ে গত মাসেই ভারতীয় নৌবাহিনীর সাবেক কর্মকর্তা কুলভূষণ সুধীর যাদবের মৃত্যুদণ্ড দেয়। তারপর ভারতের পক্ষ থেকে ১৬ বার পাকিস্তানকে অনুরোধ জানানো হয় যে, সেদেশে বন্দি কুলভূষণের সঙ্গে ইসলামাবাদের ভারতীয় দূতাবাসকে যোগাযোগ করতে দেওয়া হোক। এক্ষেত্রে দিল্লীর অভিযোগ প্রতিবারই ইসলামাবাদ এ অনুরোধ প্রত্যাখ্যান করে।

তবে এ ব্যাপারে ভারতের বক্তব্য হচ্ছে এটা দূতাবাস সম্পর্কের ক্ষেত্রে ভিয়েনা কনভেনশন সনদের পরিপন্থী। ভারত ওই অভিযোগ জানিয়ে গত ৮ মে আন্তর্জাতিক আদালতে একটি মামলা দায়ের করে। সোমবার ছিল ওই মামলার চূড়ান্ত শুনানি। ফলে বুধবার হেগ ভিত্তিক ইউএন ট্রাইব্যুনালের এক বিবৃতিতে বলা হয়, ১৮ মে বৃহস্পতিবার কুলভূষণের ব্যাপারে ভারতের দায়ের করা মামলার রায় ঘোষণা করা হবে। এএফপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: