সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ২৮ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারত বিরোধিতার প্রশ্নই ওঠেনা: মির্জা ফখরুল

1495013869নিউজ ডেস্ক:: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, ভারতের কাছে আমাদের অভিন্ন ৫৪ নদীর পানির ন্যায্য হিস্যা চাই। তার মানে এই নয় আমরা ভারত বিরোধী। প্রশ্নই ওঠেনা ভারত বিরোধীর।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাতা মাওলানা আবদুল মতিনের ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আধিপত্যবাদ বিরোধী সংগ্রামে মাওলানা মতিনের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ভারত আমাদের থেকে অনেক বড় দেশ। কিন্তু আমরাও একটি স্বাধীন দেশ, আমাদের ন্যায্য অধিকার গুলো আমরা চাই।

তিনি আরো বলেন, বিএনপির ভিশন-২০৩০ নিয়ে অনেক তর্ক-বিতর্ক হচ্ছে। আওয়ামী লীগের নেতারা এটাকে নিয়ে কুতর্ক করছেন। আওয়ামী লীগের নেতারা আমাদের প্রশ্নের উত্তর না দিয়ে ভিশন নিয়ে বিভিন্ন কথা বলে জনগণকে বিভ্রান্তি করার চেষ্টা করছে।

মির্জা ফখরুল বলেন, দেশে এখন আর রাজনীতি নেই। রাজনীতি এখন আওয়ামী লীগ নিজেদের হাতের মুঠোই নিয়েছে। তারা যেভাবে ইচ্ছে ব্যবহার করছে। মির্জা ফখরুল বলেন, ১৯৯৬ সালে নিরপেক্ষ সরকারের কথা তো আপনারাই (আওয়ামী লীগ) বলেছিলেন। কিন্ত কেন আপনারা এখন এমনটা ( দলীয় সরকারের অধীনে নির্বাচন) বলছেন। দেশে এখনও নিরপেক্ষ নির্বাচন করার জন্য দলীয় সরকারের মানসিকতা তৈরি হয়নি। এজন্য নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অবশ্যই দিতে হবে। এই নির্বাচন গ্রহণযোগ্য হতে হবে।

ফখরুল বলেন, ১৯৭২ থেকে ১৯৭৫ আওয়ামী লীগ গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। সবাই জানে কী ভয়াবহ অবস্থা ছিল তখন। দুর্ভাগ্যজনকভাবে বর্তমানে এমন একটি পরিস্থিতির মধ্যে পড়েছি। প্রতিরোধে সোচ্চার হয়ে আমরা এখন রাজপথে সেভাবে নামতে পারি না। আমাদেরকে রাজপথে নেমে আসতে হবে। আলোচনায় সভাপতিত্ব করেন পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান। বক্তব্য দেন- জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: