সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী হচ্ছেন খালেদা!

1. daily sylhet 0-19ডেস্ক রিপোর্ট:: আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ (সিটি করপোরেশন ও সদর উপজেলা) আসন থেকে বিএনপির প্রার্থীতা করবেন দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। মর্যাদার আসন বলে খ্যাত এই আসন ছাড়াও তিনি ফেনী এবং বগুড়া থেকেও নির্বাচন করবেন।

মঙ্গলবার দুপুরে নির্বাচনে প্রার্থীতার বিষয়ে নীতিগত এমন সিদ্ধান্ত হয় বলে নাম প্রকাশ না করার শর্তে দলের একজন কেন্দ্রীয় নেতা এ তথ্য নিশ্চিত করেছেন। তার ভাষ্যমতে, দলের সিলেট অঞ্চলের কয়েকজন শীর্ষ নেতাদের কাছেও এ ধরনের বার্তা এসে পৌঁছেছে।

প্রসঙ্গত, সিলেট-১ একটি মর্যাদাপূর্ণ আসন। এ আসনে যে দলের প্রার্থী বিজয়ী হন, সে দল সরকার গঠন করে বলে ‘মিথ’রয়েছে। ১৯৭৩ সালে প্রথম জাতীয় সংসদ নির্বাচনে দেওয়ান ফরিদ গাজী এ আসন থেকে এমপি নির্বাচিত হন।

এছাড়া, ২য় সংসদ নির্বাচনে খন্দকার আব্দুল মালিক, ৩য় ও ৪র্থ সংসদ নির্বাচনে হুমায়ূন রশীদ চৌধুরী, ৫ম ও ৬ষ্ট জাতীয় সংসদ নির্বাচনে খন্দকার আব্দুল মালিক, ৭ম জাতীয় সংসদ নির্বাচনে হুমায়ুন রশীদ চৌধুরী এবং ৮ম জাতীয় সংসদ নির্বাচনে এম সাইফুর রহমান এমপি নির্বাচিত হন।

সর্বশেষ নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে এমপি নির্বাচিত হন বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। নির্বাচিত এসব সংসদ সদস্যের দলই সে সময় সরকার গঠন করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: