সর্বশেষ আপডেট : ১ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাশিয়াকে গোপন তথ্য জানালেন ট্রাম্প

This handout photo released by the Russian Ministry of Foreign Affairs, shows President Donald Trump meeting with Russian Foreign Minister Sergey Lavrov in the Oval Office of the White House in Washington, Wednesday, May 10, 2017. The Washington Post is reporting that Trump revealed highly classified information about Islamic State militants to Russian officials during a meeting at the White House last week. The newspaper cites current and former U.S. officials who say Trump jeopardized a critical source of intelligence on IS in his conversations with the Russian foreign minister and the Russian ambassador to the U.S. They say Trump offered details about an IS terror threat related to the use of laptop computers on aircraft.(Russian Foreign Ministry via AP)

আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তথাকথিত ইসলামিক জঙ্গি গোষ্ঠী (আইএস) সম্পর্কে গুরুত্বপূর্ণ গোপন তথ্য রাশিয়ান পররাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন। মার্কিন কর্মকর্তাদের বরাতে এমন খবর জানাচ্ছে ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসি।

ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, তথ্যগুলো যুক্তরাষ্ট্রের একটি সহযোগী রাষ্ট্রের দেওয়া। এসব তথ্য রাশিয়াকে জানানোর কোনো অনুমোদন ছিল না।

জানা যায়, গত সপ্তাহে ওভাল অফিসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের বৈঠকের সময় এই তথ্য প্রদান করা হয়। কিন্তু ঊর্ধ্বতন এক মার্কিন কর্মকর্তা ওয়াশিংটন পোস্টের খবরকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন।

দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এইচআর ম্যাকমাস্টার হোয়াইট হাউসের বাইরে সাংবাদিকদের বলেন, ‘যে খবরটি আজ রাতে এসেছিল, তা মিথ্যা। রাষ্ট্রপতি ও পররাষ্ট্রমন্ত্রী আমাদের বেসামরিক বিমান চলাচলের হুমকিসহ দুই দেশের সাধারণ সমস্যা নিয়ে একটি পর্যালোচনা করেছেন।’

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ ছিল এবং ট্রাম্পের প্রচারণা দল মস্কোর সঙ্গে যোগাযোগ রেখেছিল বলে অভিযোগ রয়েছে। বিষয়গুলো নিয়ে কয়েকটি তদন্তও চলমান রয়েছে। যদিও ট্রাম্প রুশ হস্তক্ষেপের অভিযোগকে ‘মিথ্যা’ বলেছেন। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: