সর্বশেষ আপডেট : ৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন সংস্থাকে বিএবির ১৩৬ কোটি ২০ লাখ টাকা অনুদান

1494865910নিউজ ডেস্ক:: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (বিএবি) ১৩৬ কোটি ২০ লাখ টাকা অনুদান হিসেবে তিনটি স্বেচ্ছাসেবী সংস্থাকে সমাজকল্যাণ ও শিক্ষা খাতে এবং প্রতিবন্ধীদের সহযোগিতার জন্য প্রদান করেছে।

এই সংগঠনগুলো হচ্ছে- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ড এবং সূচনা ফাউন্ডেশন, যে সংস্থাটি প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন প্রতিবন্ধীদের সাহায্যার্থে পরিচালনা করেন। সোমবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৭টি ব্যাংকের প্রতিনিধিদের উপস্থিতিতে তাদের কাছ থেকে এই অনুদানের চেক গ্রহণ করেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সেনাবাহিনী প্রধান আবু বেলাল মুহাম্মদ শফিউল হক, এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ, বিএবি সভাপতি নজরুল ইসলাম মজুমদার এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বিএবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টকে ৫৭ কোটি ৪৫ লাখ, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টকে ৫০ কোটি ২৫ লাখ এবং সূচনা ফাউন্ডেশনকে ২৮ কোটি ৫০ লাখ টাকা প্রদান করে।

ব্যাংক অ্যাসোসিয়েশনের সদস্যদের মধ্যে ইসলামী ব্যাংক সর্বোচ্চ ১৫ কোটি, ন্যাশনাল ব্যাংক দ্বিতীয় সর্বোচ্চ ৬ কোটি এবং ৯টি ব্যাংক ৫ কোটি করে এবং অন্যান্য বাণিজ্যিক ব্যাংকগুলো ৪ কোটি করে অনুদানের টাকা প্রদান করে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বিএবি সভাপতি তাদের ২৭ জন সদস্যের পক্ষ থেকে ২৭টি গোলাপ সজ্জিত তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

ব্যাংক সদস্যরা দুস্থ ও প্রতিবন্ধীদের জন্য তাদের সহযোগিতার হাতকে প্রসারিত করায় প্রধানমন্ত্রী সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, তার সরকার শিক্ষা ব্যয়কে সকলের নাগালের মধ্যে রাখার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ কারণে শিক্ষায় সহায়তা প্রদানের জন্যই সরকার শিক্ষা ট্রাস্ট ফান্ড গঠন করেছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সরকারের ১ হাজার কোটি টাকা দিয়ে এই ট্রাস্ট ফান্ড চালু করি। আমরা চাই এই জনহিতকর কাজে বেসরকারি সংস্থাগুলো যেন আরো এগিয়ে আসে। এসব শিক্ষা এবং প্রতিবন্ধীদের প্রতি সাহায্যসমূহ শুল্কমুক্ত বলেও তিনি উল্লেখ করেন। বাসস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: