সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২৯ সেকেন্ড আগে
রবিবার, ২৮ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কে হুমায়ুন মেলায় শাওন

unnamedনিউইয়র্ক সংবাদদাতা:: আমি আজ থেকে ৫ বছর আগে নিউইয়র্কে এসেছিলাম আপনাদের প্রিয় লেখক হুমায়ূন আহমেদকে নিয়ে। এই নিউইয়র্কে তার অনেক স্মৃতি। এখানে তিনি তার জীবনের অনেক কঠিন সময় এবং আনন্দময় দিন কাটিয়েছেন। আজকে আমার ভাল লাগছে হুমায়ূন আহমেদের প্রতি আপনাদের ভালবাসা দেখে। তাঁকে আপনারা হৃদয়ে ধারণ করেছেন বলে। গত ১৪ মে শোটাইম মিউজিক এন্ড প্লে আয়োজিত নিউইয়র্কে প্রথম হুমায়ূন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন এ সব কথা বলেন। হুমায়ূন মেলাটি বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসের বেলাজিনো অডিটোরিয়াম এবং পার্কিং লটে অনুষ্ঠিত হয়।

বিকেল ৫টায় ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে হুমায়ূন মেলার উদ্বোধন করেন মেহের আফরোজ শাওন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী সেলিম চৌধুরী, দিলরুবা খান, চন্দনা মজুমদার, রিজিয়া পারভীন, অন্য প্রকাশনীর তানজীনা রহমান, সৈয়দ মোহাম্মদ উল্যাহ, শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম প্রমুখ।unnamed (2)

শামসুন নাহার নিম্মির উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম বলেন, হুমায়ূন আহমেদ এমন একজন উঁচু মাপের লেখক ছিলেন তাকে ভুলা যায় না। দেশেও প্রমাণিত হয়েছে, আজকে নিউইয়র্কেও প্রমাণিত হলো। তিনি মানুষের মনের মনি কোঠায় স্থান করে নিয়েছেন। তিনি বলেন, হুমায়ূন আহমেদ আমার সহকর্মী ছিলেন। আজকের এই মেলায় আমরা হুমায়ূন আহমেদকে পাবো, হিমুকে পাব এবং মিশির আলীকেও পাবো।

মেহের আফরোজ শাওন বলেন, আমি আজ থেকে ৫ বছর আগে নিউইয়র্কে এসেছিলাম আপনাদের প্রিয় লেখক হুমায়ূন আহমেদকে নিয়ে। এই নিউইয়র্কে তার অনেক স্মৃতি। এখানে তিনি তার জীবনের অনেক কঠিন সময় এবং আনন্দময় দিন কাটিয়েছেন। আজকে আমার ভাল লাগছে হুমায়ূন আহমেদের প্রতি আপনাদের ভালবাসা দেখে। তাঁকে আপনারা হৃদয়ে ধারণ করেছেন বলে। আমি আমার দুই সন্তানকে নিয়ে এখানে এসেছি তাদের বাবার প্রতি মানুষের ভালবাসা দেখানোর জন্য। এখানে এসে আমি আমার হৃদয়ের অংশ খুঁজে পেয়েছি, স্মৃতি খুঁজে পেয়েছি। আশা করি আগামীতেও নিউইয়র্কে এই মেলা অব্যাহত থাকবে।

নিশাদ হুমায়ূন উপস্থিত দর্শকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন।
মেলায় হুমায়ূন আহমেদের সাহিত্যে মধ্যবিত্তের জীবন নিয়ে সেমিনারে বক্তব্য রাখেন অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম, মেহের আফরোজ শাওন, ঠিকানার প্রধান সম্পাদক মুহম্মদ ফজলুর রহমান, বাঙালির সম্পাদক কৌশিক আহমেদ, সৈয়দ মোহাম্মদ উল্যাহ, হুমায়ূন আহমেদের বন্ধু ফানশু মন্ডল প্রমুখ।

এ ছাড়াও মেলায় হুমায়ূন আহমেদের শেষ চলচ্চিত্র ঘেটুপুত্র প্রদর্শনী করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে হুমায়ূন আহমেদের গান পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত শিল্পী সেলিম চৌধুরী, দিলরুবা খান, চন্দনা মজুমদার, রিজিয়া পারভীন, প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, রোকসানা মির্জা, জাকারিয়া মহিউদ্দিন প্রমুখ।
হুমায়ূন মেলায় মানুষের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ দেখে মেলায় আয়োজক আলমগীর খান আলম আগামী বছর থেকে তিন দিনব্যাপী হুমায়ূন মেলার ঘোষণা দেন। মেলার টাইটেল স্পন্সর ছিলো উৎসব কুরিয়ার। মিডিয়া পার্টনার ছিলো ঠিকানা, চ্যানেল আই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: