সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ৪১ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রান্সফরমারের খুঁটিতে পঁচা বাঁশ! 

1. daily sylhet 0-17বিশেষ প্রতিনিধি: কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের একটি ট্রান্সফরমারে বড় ধরনের অগ্নিকান্ডের ঘটনা থেকে রক্ষা পেলো স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা। ঝুঁকিপূর্ণ ট্রান্সফরমার মেরামতে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের সীমাহীন গাফিলতি ও অবহেলার কারণে প্রতিনিয়ত এমন দূর্ঘটনা ঘটছে বলে শোনা যাচ্ছে। ঘনঘন অগ্নিকান্ডের ঘটনায় ব্যবসায়ীরা বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতাহারের দাবী জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, ১৩মে শনিবার দুপুরের দিকে শহরের প্রাণকেন্দ্র পৌর ভবনের সম্মুখে বিদ্যুৎ বিভাগের শহরের ফিডারের আওতাধীন ৩৩ কেবি লাইনের ঝুঁকিপূর্ণ ট্রান্সফরমারে স্থাপন খুঁটিতে বাঁশে হঠাৎ আগুন দেখে পথচারীরা দৌড়ঝাঁপ শুরু করেন। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে খবর দিলে তাৎক্ষণিক ফায়ার সার্ভিস কর্মীরা ট্রান্সফরমারের আগুন নিয়ন্ত্রনে আনলে বড় ধরনের অগ্নিকান্ডের কবল থেকে রক্ষা পায়। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে।

এদিকে আগুন নিয়ন্ত্রনের সময় উত্তরবাজার সড়কের যানবাহন প্রায় আধাঘন্টা বন্ধ ছিলো। রাস্তার দুইপাশে যানজটের সৃষ্টি হতে দেখা যায়।
ঘটনার পরে স্থানীয় ব্যবসায়ী ও সচেতন বাসিন্দারা জানান, ঝুঁকিপূর্ণ ট্রান্সফরমারটি পঁচা বাঁশ দিয়ে কোন রকম টিকে রাখা হয়েছে। যে কোন সময় বড় ধরনের অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে বলে আশংকায় রয়েছেন।
এ ব্যাপারে কুলাউড়া বিদ্যুৎ ও বিতরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আব্দুল হান্নানের কাছে মোবাইলে ফোনে অগ্নিকান্ডের খবর জানতে চাইলে তিনি বলেন, লোকবল সংকটের কারনে ঝুঁকিপূর্ণ ট্রান্সফরমার মেরামত করা সম্ভব হচ্ছে না। তিনি আরো বলেন, অগ্নিকান্ডের কবল থেকে রক্ষা পাওয়া ট্রান্সফরমার সরেজমিন দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: