সর্বশেষ আপডেট : ১৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইংলিশ লিগের সেরা পাঁচ

1494686709স্পোর্টস ডেস্ক:: প্রান্তসীমায় ইউরোপীয় ফুটবল মৌসুম। ইতোমধ্যে শিরোপা ঘরে তুলেছে আসরের দুরন্ত ছন্দে থাকা চেলসি। আর মাত্র ক’টা দিন পরেই নতুন ক্যালেন্ডার দেখা শুরু করবে ইংলিশ লিগের দলগুলো। পেছনের নানা হর্ষ-বিষাদ ভুলে শুরু হবে নতুনভাবে পথচলা। কোচ বদল, পছন্দের খেলোয়াড় কেনাবেচার মাধ্যমে চলবে ঘর সাজানোর কারুকাজ। কেউ নয়া ঘরে পা ফেলবে। কেউ আবার পুরনো ঘরকে নিয়ে নতুন করে স্বপ্ন বাঁধবে।
এমন ভাঙা-গড়ার আগে পেছনে ফিরে তাকালে ফুটে উঠবে একরাশ তারকা ফুটবলারের নাম। বছর জুড়ে যারা মাঠ মাতিয়েছেন, মাঠের সব আলো নিজেদের ঝুলিতে পুরেছেন। সেসব তারকাদের আরও একবার মনে করিয়ে দিতে চাই, কারা ছিলেন লাইমলাইটে।
ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ একটা মৌসুম পার করেছে চেলসি। ব্লুজদের মুকুট উপহার দেয়ার পেছনে দারুণ অবদান ছিল দিয়াগো কস্তার। মৌসুমের শুরু থেকে চেলসির বেশিরভাগ ম্যাচ জয়ের নায়ক এই স্প্যানিশ ফরোয়ার্ড। ৩৪ ম্যাচে ২০ গোল রয়েছে তার পকেটে। আছেন প্রিমিয়ার লিগের সেরা গোলদাতার চার নম্বর আসনে।
এভারটন। নামগন্ধও নেই। থাকবে কি করে, টেবিলের নয়ে থেকেই মৌসুম শেষ করতে হচ্ছে তাদের। তবে যে ক’টা ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে দলটি, ৯০ ভাগই রোমেলু লুকাকুর ঝলমলে নৈপুণ্যে। কেবল এভারটন নয় গোটা প্রিমিয়ার লিগের সিংহাসনটা এখন তার দখলে, সেরা গোলদাতা হিসেবে। ৩৬ ম্যাচ খেলে করেছেন ২৪ গোল।
টটেনহ্যাম। চেলসির পেছন পেছন থেকেই সময় পার করল তারা। প্রতিটা ম্যাচ লড়াই করেছে। হার-জিত নিয়ে মাঠ ছেড়েছে। টটেনহ্যামের জয়ে সামনে থেকে দলকে এগিয়ে নিয়েছেন হ্যারিকেন। কেবল এবারই নয় গতবছরও ছিল তার দাপট। ২৭ ম্যাচে ২১ গোল নিয়ে সেরা গোলদাতার দুই নম্বর চেয়ারটা হ্যারিকেনের দখলে।
অ্যালেক্সিস সানচেজ। চিলির হয়ে তার নাম ডাক বেশ। ক্লাব ফুটবলেও থাকেন সেরাদের কাতারে। ইংলিশ প্রিমিয়ার লিগের চলমান মৌসুমে শীর্ষ গোলদাতার তালিকায় তিনে নাম তুলেছেন এই আর্সেনাল সেনসেশন। ৩৫ ম্যাচে ২০ গোল নিয়ে মৌসুমের সেরা পাঁচ ফুটবলারের তকমা হাতে নিয়েছেন সানচেজ।
পেপ গার্দিওলার অধীনে মৌসুমটা খুব একটা খারাপ কাটেনি ম্যানচেস্টার সিটির। সেরা তিনেই আছে সিটিজেনরা। তারকাখচিত দল নিয়ে দাঁতে দাঁত লাগিয়ে লড়েছে। সিটির হয়ে সর্বাধিক গোল করেছেন সার্জিও আগুয়েরো। শুধু সিটি নয়, ইংলিশ লিগের সেরা গোলদাতার তালিকায় পাঁচে আছেন এই আর্জেন্টাইন সুপারস্টার।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: