সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১০ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেওয়ারিশ হিসেবে পাঁচ জঙ্গির মরদেহ দাফন

jongi-pic20170513164946নিউজ ডেস্ক:: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হাবাসপুরের জঙ্গি অভিযানে নিহত পাঁচ জঙ্গির মরদেহ দাফন করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ৩টার দিকে নগরীর হেতেমখাঁ গোরস্থানে তাদের মরদেহ দাফন করা হয়। বেওয়ারিশ হিসেবে মরদেহগুলো দাফন করেছে কোয়ান্টাম ফাউন্ডেশন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের সংগঠক এনায়েত কবির মিলন বলেন, দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গ থেকে গোদাগাড়ী মডেল থানা পুলিশ মরদেহগুলো তাদের কাছে হস্তান্তর করে। এরপর ধর্মীয় রীতিনীতি মেনেই তাদের মরদেহ দাফন করা হয়। এসময় পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিফজুল আলম মুন্সি বলেন, মরদেহ নেয়ার ব্যাপারে তারা নিহতদের স্বজনদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু রাষ্ট্রবিরোধী কাজে জড়িয়ে মারা যাওয়া মরদেহ নিতে চাননি স্বজনরা। তাই কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে বেওয়ারিশ হিসেবে মরদেহ দাফন করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকাল পৌনে ৮টার দিকে গোদাগাড়ী উপজেলার হাবাসপুরের মাছমারা বেনীপুর গ্রামে জঙ্গি আস্তানার বাইরে আত্মঘাতী বিস্ফোরণে মারা যান তারা।

নিহত জঙ্গিরা হলেন- গৃহকর্তা সাজ্জাদ হোসেন (৫০), তার স্ত্রী বেলি আক্তার (৪৫), ছেলে আল-আমিন (২৫), মেয়ে কারিমা খাতুন (১৭) এবং চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের চর চাকলা গ্রামের আবদুল হকের ছেলে আশরাফুল (২৫)।

জঙ্গিবিরোধী বিশেষ অভিযান ‘সান ডেভিল’ শেষে শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে নিহতদের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত রামেক হাসপাতাল মর্গে মরদেহের ময়নাতদন্ত হয়। একটি শক্তিশালী বোমার আত্মঘাতী বিস্ফোরণে পাঁচজনেরই মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক ডা. এনামুল হক।

অভিযানের শুরুতেই হামলা চালিয়ে দমকল কর্মী আব্দুল মতিনকে হত্যা করে জঙ্গিরা। এ ঘটনায় আত্মসমর্পণ করেন সাজ্জাদের মেয়ে সুমাইয়া বেগম (২৮)। উদ্ধার করা হয় তার দুই শিশুসন্তানকে। তারা এখন গোদাগাড়ী মডেল থানা পুলিশ হেফাজতে। সুমাইয়াকে নিয়ে অভিযান চালানোর কথা জানিয়েছেন ওসি হিপজুর আলম মুন্সি। এনিয়ে এখনও মামলা হয়নি বলেও জানান তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: