সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে ২৬ পাকিস্তানি নিখোঁজ, সতর্কতা জারি পুলিশের

1494680088আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাই থেকে ২৬ জন পাকিস্তানি নাগরিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। গত দুই থেকে তিন সপ্তাহ ধরে তারা নিখোঁজ আছেন। এর মধ্যে এক পাকিস্তানি গত দশ বছর ধরে জুহুতে বাস করছিলেন। সেখানে তিনি একটি দোকান চালাতেন বলে খবর। এই ঘটনার পরই মুম্বাই জুড়ে কড়া সতর্কতা জারি করা হয়েছে। তাদের খোঁজে শুরু হয়েছে জোর অভিযান।
মুম্বাই পুলিশ সূত্রে জানা যায়, নিখোঁজ হয়ে যাওয়া ২৬ নাগরিকের কেউই তাদের ঠিকানা সঠিকভাবে উল্লেখ করেননি। অর্থাৎ, ভারতে সফররত পাকিস্তানের নাগরিকদের সি-ফর্মে (বাধ্যতামূলক) হোটেলের নাম, ঠিকানা, ভারতে অবস্থানের মেয়াদ, কার সঙ্গে সাক্ষাত করতে এসেছিলেন, পাসপোর্ট ও ভিসার কপি তার কোনটাই বিস্তারিত জানানো নেই।
ভারতের নিরাপত্তা এজেন্সিগুলো পূরণকৃত সি-ফর্ম দেখে যখন এই পাকিস্তানি নাগরিকদের সন্ধানে যান তখন দেখা যায়, ওই ঠিকানায় কোন পাকিস্তানি নাগরিকই নেই। এরপরই তাদের নিখোঁজ হওযার ঘটনাটি সামনে আসে বলে নামপ্রকাশে অনিচ্ছুক পুলিশের একটি সূত্র জানায়।
গোয়েন্দা এজেন্সিগুলোর কাছ থেকে এই পাক নাগরিকদের নিখোঁজ হওয়ার খবর জানানোর পরই তাদের সন্ধানে নেমেছে মহারাষ্ট্র অ্যান্টি টেররিসম স্কোয়াড (এটিএস)। এরপরই মুম্বাইয়ের প্রতিটি হোটেল এবং লজিং- এ মহারাষ্ট্র এটিএস’র সদস্যরা সন্ধান শুরু করেন।
ভারতে হামলার ছক কষতে জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিন (আইএম)-এর সদস্যরা সম্প্রতি কর্নাটক শহর পরিদর্শন করেছে বলে গোয়েন্দা সূত্রে খবর। এরপরই মুম্বাইতে সতকর্তা জারি করা হয়েছে। যদিও বর্তমানে এই জঙ্গি সংগঠনটি (আইএম) ততটা শক্তিশালী নয়। কিন্তু এই সংগঠনটির প্রতিষ্ঠাতা রিয়াজ ভাটকল এবং তার বড় ভাই ইকবাল দুই জনেই পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই- এর মদদে পাকিস্তানে বহাল তবিয়তে রয়েছেন। সেক্ষেত্রে নিখোঁজ হওয়া এই পাকিস্তানি নাগরিকরা ওই জঙ্গি সংগঠনটির সংস্পর্শে এসে কোন নাশকতার পরিকল্পনা করছে কিনা সেটা জানাই নিরাপত্তা এজেন্সিগুলোর কাছে এখন বড় চ্যালেঞ্জ। হিন্দুস্তান টাইমস।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: