সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের উন্নয়নে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধারা জাতির অহংকার- রেলমন্ত্রী মুজিবুল হক

unnamed সেলিম আহমেদ, সৌদি আরব:: ১২ মে শুক্রবার রাতে জেদ্দাস্থ হোটেল কেনেনা ইন্টারন্যাশনাল এর বলরুমে জেদ্দা প্রবাসী আওয়ামীলীগ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পবিত্র ওমরাহ হজ্ব পালনে আগত রেলমন্ত্রী মো. মুজিবুল হক এমপি মুক্তিযুদ্ধের চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে প্রবাসী আওয়ামী পরিবারের সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সহ- সভাপতি মাননীয় মন্ত্রীর সহধর্মিণী হনুফা আক্তার রিক্তা। রেলমন্ত্রী বলেন, “ত্রিশলাখ মানুষের জীবন ও দুইলাখ মা-বোনের সম্ভ্রমহানীর বিনিময়ে আমরা আমাদের মহান স্বাধীনতা পেয়েছি। দেশকে মুক্ত করার জন্য রণাঙ্গনে যুদ্ধ করেছেন বীর মুক্তিযোদ্ধারা। তাদের কাছে জাতি ঋণী। আর যারা প্রবাসে মাথার ঘাম পায়ে ফেলে রেমিট্যান্স পাঠিয়ে দেশের উন্নয়নে সহযোগিতা করছেন সেই রেমিট্যান্স যোদ্ধাদের অনুষ্ঠানে আসতে পারে আমি গর্বিত। জাতীয় উন্নয়নের রেমিট্যান্স যোদ্ধারা সম্মানিত ও জাতির অহংকার বলে উল্লেখ করেন তিনি ।

রেলপথ মন্ত্রী মুজিবুল হক আরও বলেন, বিগত বিএনপির আমলে রেলপথের যেখানে ছোয়া লাগেনি সেইখানে বর্তমান সরকার রেলপথ তৈরি, নতুন বগি, নতুন ইঞ্জিনসহ নতুন নতুন ষ্টেশন নির্মাণ করেছে। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেল লাইন নির্মাণের কার্যক্রম সম্পূর্ণ হয়েছে আগামী দুই/তিন মাসের মধ্যেই কাজ শুরু হবে আশা করছি। মন্ত্রী প্রবাসী কিছু দাবী দাওয়ার কথায় বলেন আপনাদের দাবী অবশ্য গ্রহণযোগ্য, পর্যায়ক্রমে প্রবাসীদের দাবী পূরণ করা হবে বলেও জানান তিনি । কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও প্রবাসী আওয়ামী নেতা ভিপি ফারুক আহমেদ নিয়াজীর সভাপতিত্বে ও ফ্রেন্ড অফ বাংলাদেশ জেদ্দার সহ-সভাপতি মিজানুর রহমান ও কাশেম মজুমদার এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেদ্দাস্থ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাশেম, মিজানুর রহমান শিপন, নোয়াখালী প্রবাসী কল্যান সমিতির সভাপতি আলী আক্কাস, আবুল বাশার প্রমুখ ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: