সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মজা করেছি, প্রধানমন্ত্রীকে ছোট করতে চাইনি : আবু হেনা রনি

Roni_jago_BG20170512231741বিনোদন ডেস্ক:: দুই বাংলার জনপ্রিয় কমেডি রিয়েলিটি শো ‘মিরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার-৬’ দিয়ে রীতিমত তারকা বনে যান নাটোরের ছেলে আবু হেনা রনি। সম্প্রতি রনির বিরুদ্ধে প্রধানমন্ত্রীরকে নিয়ে ‌`বিদ্রুপাত্মক` মন্তব্য করে ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার তার বিরুদ্ধে এই মামলাটি করেছেন নাটোর জেলার সিংড়া উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সবুজ। স্থানীয় ওই যুবলীগ নেতা মনে করেন, ‘জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী। এর বাইরেও তার ব্যক্তিগত জীবন আছে। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত জীবনের বিষয়গুলো নিয়ে কেউ যদি আপত্তিকর মন্তব্য করে তাহলে সেটা আমরা মেনে নেব না।’

শুক্রবার রাতে মামলা ও ভাইরাল হয়ে যাওয়া তার ওই ফেসবুক পোস্টটি নিয়ে আলাপ হয় আবু হেনা রনির। তিনি বলেন, ‘আমি ৬ তারিখ সন্ধ্যায় ফেসবুকে একটি পোস্ট দিয়েছিলাম। সেখানে একটি ছবি ছিল, যাতে দেখা যাচ্ছিল একজন ম্যানহোলে পড়েছেন যেখানে তার সারা শরীর ভিজে গেছে। আর ওইদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। তার সেই ম্যানহোলে পড়ে যাওয়া ছবিটি পোস্ট করে ক্যাপশনে লিখেছিলাম, ‘তিনি পা ভেজালেন আর ইনি গা ভেজালেন’।

ওইদিন (৬ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কয়েকটি সমুদ্রের তীরে পা ভেজানো, খালি পায়ে হাঁটার কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়াতে ছড়ায়। এরপর সন্ধ্যায় রনির ফেসবুক পোস্টে অন্য একজন ছবি পোস্ট করে ‘তিনি পা ভেজালেন আর ইনি গা ভেজালেন` লিখলে সেটাতে নানা ধরনের ‘বিদ্রুপাত্মক’ মন্তব্য করেন। পর পোস্টটি মুছে (ডিলিট) দেন রনি।

রনি বলেন, ‘আমি কখনও বুঝতে পারিনি মানুষ আমার ফেসবুক পোস্টটি নেগেটিভভাবে গ্রহণ করবেন। তাছাড়া যে ক্যাপশনটা লিখেছিলাম ওটা ছিল আমার পড়া একটি কবিতার দুই লাইন। আমি শুধু মজা করেছি, প্রধানমন্ত্রীকে ছোট করতে চাইনি। যদি কেউ কষ্ট পেয়ে থাকেন তবে আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।’

এদিকে মামলার বিষয়টি এরই মধ্যে জেনেছেন রনি। তবে হাতে কোনো অফিসিয়ালি কাগজ পাননি। বললেন, আমি এর আগে কখনও মামলা মোকদ্দমায় জড়াইনি। তাই আমার কি করণীয় সেটাও জানি না। ফেসবুক থেকেই জানলাম আমার বিরুদ্ধে মামলা করেছেন যুবলীগ নেতা হাফিজুর রহমান সবুজ।

‘যিনি আমার বিরুদ্ধে মামলা করেছেন তার সঙ্গে আমার কোনো রেষারেষি নেই, আর আমি তাকে চিনিও না।’

মামলা যেহেতু হয়েছে এখন কী করবেন? উত্তরে রনি বলেন, ‘আমি এখনও বুঝে উঠতে পারছি না আমার কি করণীয়। তবে সম্পূর্ণটাই ভুল বোঝাবুঝি বলে মনে করি।’

তিনি এও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আমার মন থেকে শ্রদ্ধা রয়েছে। আমি একজন স্ট্যান্ডার্ড কমেডিয়ান। মজার ছলেই ফেসবুকে পোস্টটি দিয়েছিলাম। পরে সরিয়ে নেই। এটা নিয়ে এত বাড়াবড়ি হবে টের পাইনি। আমি চাইবো যত তাড়াতাড়ি সম্ভব এটার সুরাহা হবে। আমি চাই না কোনোভাবেই আমার ভাবমূর্তি ক্ষুণ্ন হোক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: