সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রাজিলে পীতজ্বরে ২৫৯ জনের মৃত্যু

A woman cradles a child after she was vaccinated against yellow fever in a field hospital in Casimiro de Abreu, Brazil, Friday, March 17, 2017. The small city in the state of Rio de Janeiro is on high alert after authorities confirmed the death of one man from yellow fever and are investigating several other possible cases. (AP Photo/Leo Correa)

আন্তর্জাতিক ডেস্ক:: ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্যে চলতি বছর পীতজ্বরে আক্রান্ত হয়ে অন্তত ২৫৯ জন মারা গেছে। শুক্রবার দেশটির সরকার এক ঘোষণায় একথা জানায়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, এখন পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে ২৫৯ জন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এতে আরো ৪৭ ব্যক্তির প্রাণহানির সত্যতা যাচাই করা হচ্ছে বলে জানানো হয়েছে।

ইতোমধ্যে সেখানে পীতজ্বরে আক্রান্তদের সংখ্যা বেড়ে ৭৫৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া এ রোগে আক্রান্ত হয়েছে এ আশংকায় স্বাস্থ্য কর্তৃপক্ষ আরো ৬২২ জনকে পরীক্ষা নিরীক্ষা করে দেখছে বলে জানাচ্ছে বার্তা সংস্থা সিনহুয়া।

ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য মাইনাস গেরাইস ও এসপিরিতো সান্তোতে সবচেয়ে বেশি লোক এই রোগে আক্রান্ত হয়েছে। জানা গেছে, এ দুটি রাজ্যে যথাক্রমে ৪৮৮ ও ২৩৪ জনের এই রোগ ধরা পড়েছে। উল্লেখ্য, জিকা, ডেঙ্গু ও চিকুনগুনিয়ার মতো এডিস এইগিপটি মশার মাধ্যমে এই রোগ ছড়ায়। সিনহুয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: