সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৩৪ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিআইএ ও দ. কেরিয়ার গোয়েন্দাদের বিরুদ্ধে কিম জং উনকে হত্যাচেষ্টার অভিযোগ

1494652428আন্তর্জাতিক ডেস্ক:: উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে হত্যাচেষ্টায় জড়িত রয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই ও দক্ষিণ কোরিয়ার গোয়েন্দারা। শুক্রবার এক বিবৃতিতে এমন অভিযোগ দায়ের করে তাদের উত্তর কোরিয়ার কাছে হস্তান্তরের দাবি জানিয়েছে দেশটির প্রসিকিউটররা।

উত্তর কোরীয় প্রসিকিউটররা বলেন, কিম জং উনকে হত্যা করার জন্য দ. কোরিয়ার বিদায়ী গোয়েন্দা প্রধান এবং সিআইএ’র নাম না জানা কয়েকজন গুপ্তচর (মাস্টারমাইন্ড) পরিকল্পনা করে আসছে।

এর এক সপ্তাহ আগে উত্তর কোরিয়ার পক্ষ থেকে বলা হয়, সামরিক কুচকাওয়াজসহ বড় ধরণের কোনো রাষ্ট্রীয় অনুষ্ঠান চলাকালে বায়োকেমিক্যাল, তেজস্ক্রিয় বা বিষাক্ত পদার্থের মাধ্যমে কিমকে হত্যার চিন্তা করছে মার্কিন-দ. কোরীয় গুপ্তচরেরা।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ জানিয়েছে, শুক্রবারের বিবৃতিতে দ. কোরীয় ন্যাশনাল ইন্টেলিজেন্স সার্ভিসের (এনআইএস) প্রধান লি বেইং-হু ও সিআইএ’র নাম না জানা মাস্টারমাইন্ডদের অভিযুক্ত করেছে উত্তর কোরীয় প্রসিকিউটররা।

লি এখনো দ. কোরিয়ার গোয়েন্দা প্রধানের দায়িত্ব পালন করে আসছেন। যদিও দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট মুন জায়ে ইন লি’র পরিবর্তে নতুন গোয়েন্দা প্রধানকে মনোনীত করেছেন। তারপরও ‘রাষ্ট্রীয়ভাবে নিকৃষ্ট ঘৃণার’ কাজে জড়িত থাকায় লিসহ সিআইএর ওইসব গুপ্তচরদের বিচারের জন্য উত্তর কোরিয়ার কাছে হস্তান্তরের আহ্বান জানানো হয়েছে। সিএনএন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: