সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪ সেকেন্ড আগে
রবিবার, ২৮ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘অপারেশন সান ডেভিল’ সমাপ্ত ঘোষণা

1494579627নিউজ ডেস্ক:: রাজশাহী গোদাগাড়ীর বেনীপুরে জঙ্গি আস্তানায় ‘অপারেশন সান ডেভিল’ সমাপ্ত ঘোষণা করেছে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নিশারুল আরিফ। আজ শুক্রবার দুপুরে পৌনে একটার দিকে তিনি অনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, পরিবার লাশ নিবে না। তারা বড় ধরনের জঙ্গি। নিহত জঙ্গি আসরাফুল আইটি বিশেষজ্ঞ ছিলেন। গানপাউডার, জিহাদি বই।

এর আগে গোদাগাড়ী থানার ওসি হিফজুর আলম মুন্সি লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, জঙ্গিদের লাশ নসিমনে করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ময়নাতদন্তের জন্য নেওয়া হবে। একটি নসিমনে তিন জঙ্গি ও একটিতে দুই জঙ্গির লাশ নিয়ে আনা হবে।

অন্যদিকে, লাশের পঁচন ধরায় দুর্গন্ধ ছড়াতে শুরু করেছে। তাই উদ্ধার কর্মীরা কেরোসিন ও নাকে-মুখে গামছা দিয়ে জঙ্গিদের লাশ উদ্ধারে কাজ করছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সুমিত চৌধুরী সকালে সাংবাদিকদের জানায়, এ জঙ্গি আস্তানায় থেকে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ১১টি বোমা উদ্ধার করা হয়েছে।

এএসপি সুমিত চৌধুরী সাংবাদিকদের আরো বলেন, বাড়ির ভেতরে কোনো জঙ্গি পাওয়া যায়নি। তবে বাইরে পড়ে থাকা নিহত জঙ্গিদের লাশ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে বোমা নিস্ক্রয়কারী দল এবং সিআইডির ক্রাইম সিন ইউনিটের সদস্যরা। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ১১টি বোমা উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ভোর থেকে উপজেলার বেনীপুর গ্রামের সাজ্জাদ আলী ওরফে মিস্টু (৫০) বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এরপর ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। কিন্তু জঙ্গিরা তাতে সাড়া দেয়নি। ফায়ার সার্ভিসের কর্মীরা তখন বাড়িতে পানি স্প্রে করা শুরু করে। এ সময় জঙ্গিরা বাড়ি থেকে বের হয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের ওপর হামলা চালায়। এক নারী জঙ্গি প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেন ফায়ার সার্ভিসের কর্মী আবদুল মতিনকে। এ সময় দুই পুলিশ সদস্যও আহত হন। এ ঘটনার পর পুলিশি অভিযানে বাড়ির মালিক সাজ্জাদ হোসেন (৫০), তার স্ত্রী বেলী বেগম (৪৫), তাদের ছেলে সোয়াইদ (২৫), আল-আমিন (২০) ও মেয়ে কারিমা খাতুন (১৭) নিহত হন। আর অভিযানের পর সাজ্জাদের মেয়ে সুমাইয়া পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। বাড়ি থেকে উদ্ধার করা হয় সুমাইয়ার দুই শিশু সন্তানকে। সাধারণ মানুষও।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: