সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ‘গুডউইল অ্যাম্বাসেডর’ অমিতাভ বচ্চন

omitab20170512171601আন্তর্জাতিক ডেস্ক:: দক্ষিণ পূর্ব এশিয়া অঞ্চলের হেপাটাইটিস রোগ প্রতিরোধের কার্যক্রমে গতিশীলতা ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভারতীয় সুপারস্টার অমিতাভ বচ্চনকে ‘গুডউইল অ্যাম্বাসেডর’ পদে নিয়োগ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক ড. পুণম ক্ষেত্র পাল বলেন, হেপাটাইটিস রোগ প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে অমিতাভ বচ্চনের মতো ব্যক্তিত্বের সম্পৃক্ততা এ অঞ্চলের হেপাটাইটিস ভাইরাসজনিত অকাল মৃত্যু ও অসুস্থতার হার হ্রাসে অবদান রাখবে।

তিনি বলেন, হেপাটাইটিস প্রতিরোধযোগ্য রোগ হলেও প্রতিবছর এ রোগে আক্রান্ত হয়ে চার লাখ ১০ হাজার মানুষ মারা যাচ্ছে। এছাড়া ৯ কোটি মানুষ ক্রনিক লিভার রোগে ভুগছে, যা পরবর্তীতে লিভার ক্যান্সার ও লিভার সিরোসিসে রূপ নিচ্ছে।

জানা গেছে, গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে অমিতাভ বচ্চন হেপাটাইটিস রোগ প্রতিরোধে আগাম ব্যবস্থা গ্রহণে মানুষের করণীয় সম্পর্কে বিভিন্ন গণমাধ্যমে আহ্বান জানাবেন।

আগাম প্রতিরোধ ব্যবস্থা হিসেবে জম্মের ২৪ ঘণ্টার মধ্যে শিশুকে এক ডোজ ও ছয়মাসের মধ্যে তিন ডোজ হেপাটাইটিস বি ভ্যাকসিন দিতে হয়।

‘গুডউইল অ্যাম্বাসেডর’ হিসেবে নিয়োগ পাওয়ায় প্রতিক্রিয়ায় অমিতাভ বচ্চন বলেন, হেপাটাইটিস বি রোগে আক্রান্ত একজন রোগী হিসেবে তিনি এ রোগের ব্যথা ও ভোগান্তি সম্পর্কে ভালো করেই জানেন। এ রোগ যেন জীবনে কারও না হয় তা কামনা করেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: