সর্বশেষ আপডেট : ৪২ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এখন থেকে বড়লেখায় মেয়ে শিক্ষার্থীরা বিদ্যালয়ে যাবে বাইসাইকেল চড়ে

unnamed (2)জালাল আহমদ, বড়লেখা:: এসডিজি অর্জনে নারীর ক্ষমতায়নে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তোমরা শিক্ষার্থীরা শিক্ষা অর্জনের মধ্য দিয়ে পথ অনুসরণ করে ক্ষমতাবান হওয়ার আহবান জানিয়েছেন সিলেট বিভাগীয় কমিশনার ড. নাজমানারা খানুম।

শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের বড়লেখায় নারীর ক্ষমতায়নে উপজেলা পর্যায়ে মেয়ে শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ প্রকল্পের আওতায় বাইসাইকেল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এখন থেকে উপজেলার বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক মেয়ে শিক্ষার্থী বিদ্যালয়ে পাঠ গ্রহণে যাবে বাইসাইকেল চড়ে। সাইকেল পেয়ে তাই উচ্ছ্বসিত ছাত্রীরা। প্রথমবারের মতো পিছিয়ে পড়া এ উপজেলায় মেয়েদের হাতে বাইসাইকেল, এ যেনো এক মাইলফলক।

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে উপজেলা পরিষদের অর্থায়নে উপজেলা সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে সিলেট বিভাগের মধ্যে প্রথমবারের মতো এ কার্যক্রমের উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার নাজমানারা খানুম। উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব’র উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত মৌলভীবাজার জেলা প্রশাসক আশরাফুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ডা: প্রণয় কুমার দে, বড়লেখা প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস। চেয়ারম্যানগণের পক্ষ থেকে বক্তব্য রাখেন বর্ণি ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন; প্রধান শিক্ষকদের পক্ষ থেকে তালিমপুর-বাহারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরাদ মালেক; অভিভাবকদের মধ্য থেকে খলিলুর রহমান ও শিক্ষার্থীদের পক্ষ থেকে বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী সামিনা সুলতানা।

অনুষ্ঠানে ৮ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে উপজেলার ১০টি ইউনিয়নে ১০টি করে ১০০টি ও পৌরসভায় ১২ টিসহ মোট ১১২টি বাইসাইকেল ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মধ্যে বিতরণ করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠানে সহযোগিতা করে উপজেলা পরিষদ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: