সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ স্টার্টআপ কাপ -এর শীর্ষ উদ্যোক্তা বাছাই ও সমাপনী অনুষ্ঠান

unnamed (5)দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদ বলেছেন, অফুরন্ত সম্ভাবনার দেশ বাংলাদেশ। আমাদের যথেষ্ট মানবসম্পদ রয়েছে। তারা দেশের জন্য অনেক কিছুই করতে চায়। কিন্তু উপযুক্ত নির্দেশনা ও প্রশিক্ষণের অভাবে তারা কাজ শুরু করতে পারেনা এবং অনেকেই ব্যবসা শুরু করে নিঃস্ব হয়। স্টার্টআপ কাপ সেই তরুণ উদ্যোক্তাদেরকে অনুপেরণার পাশাপাশি ব্যবসা সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করছে। এর মাধ্যমে তরুণ উদ্যোক্তারা তাদের অভিজ্ঞতা ও প্রশিক্ষণকে কাজে লাগিয়ে দেশ ও জাতির উন্নয়নে অবদান রাখবে।

বাংলাদেশ স্টার্টআপ কাপ -–এর উদ্যোগ শীর্ষ উদ্যোক্তা বাছাই ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বৃস্পতিবার দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র হলরুমে স্টার্টআপ কাপ-এর প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্যাক্স কমিশনার সাইদ মোহাম্মদ আবু দাউদ।
এছাড়া অনুষ্ঠানে সিলেট চেম্বারের পরিচালক লায়েছ উদ্দিন, মো. বশিরুল হক, এমদাদ হোসেন, , প্রকল্প পরিচালক সেলিমা হোসেন, উপ-পরিচালক মুহাইমিন খানসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘উদ্যোক্তার খোঁজে’ শ্লোগানকে সামনে রেখে অদম্য অধ্যবসায় ও তৃণমূল পর্যায়ে ক্ষুদ্র উদ্যোক্তাদের চাহিদা পূরণের লক্ষ্যে সারা বাংলাদেশের মত সিলেটে কাজ শেষ করেছে বাংলাদেশ স্টার্টআপ কাপ ২০১৭। এরই ধারাবাহিকতায় গত মে থেকে ১ মে সাতদিন ব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণ ও প্রতিযোগিতার আয়োজন করা হয়। আবেদনকারী ১৯জন প্রতিযোগিদের মধ্য থেকে বিচারকদের মাধ্যমে নির্বাচিত বিভাগীয় শীর্ষ সাত উদ্যোক্তা হলেন প্রথম- রাজু চন্দ্র বর্মণ, দ্বিতীয়- ওয়াহিদা আখলাখ, তৃতীয়- সাল সাবিলা মাহাবুব খান, চতুর্থ- সাইদুল ইসলাম, পঞ্চম- চন্দ্রজিত কুমার, ষষ্ঠ- যৌথ শামসুন নাহার ও পার্থ দেবনাথ, সপ্তম- যৌথ মো. মিসবাহুর রাহমান ও সাবরিনা খান। নির্বাচিত সাতজনকে নগদ এক লক্ষ টাকা আর্থিক পুরস্কার প্রদানসহ তাদেরকে ঢাকায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয় এবং ব্যবসার ক্ষেত্রে তারা বিভিন্ন সুযোগ-সুবিধা লাভ করতে পারবেন।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় ট্যাক্স কমিশনার সাইদ মোহাম্মদ আবু দাউদ বলেন, ব্যবসা করতে গিয়ে পতন ঠেকাতে পারলেই সাফল্য অর্জন করা সম্ভব। এজন্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, ব্যবসা সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করা। ব্যবসায় লাভ লোকসান খাকবেই। এজন্যে কোনোভাবে হতাশ হওয়া যাবেনা। এছাড়া ব্যবসার জন্য সুদূরপ্রসারী চিন্তার সাথে লক্ষ্য নির্ধারণ করে সামনে এগুতে হবে। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: