সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে ‘টয়লেট’ চুরির অভিযোগ থানায় জানাল বৃদ্ধা

1494505685আন্তর্জাতিক ডেস্ক:: চোরেরা বাড়ি ঢুকে সোনাদানা, নগদ অর্থ মূল্যবান জিনিসপত্র বা জামাকাপড় চুরি করে নিয়ে গিয়েছে—এমনটা তো সবসময় হয়ে থাকে। কিন্তু, তাই বলে শৌচাগার ‘চুরি’! এমন অভিযোগ কেউ আগে শুনেছেন বলে তো মনে হয় না। যদিও গত সপ্তাহে পুলিশের কাছে এমনই অভিযোগ করেছেন ভারতের ছত্তিশগড়ের এক মহিলা।

গণমাধ্যমের খবরে জানা যায়, বিলাসপুরের অমরপুর গ্রামের নিবাসী ৭০ বছরের বেলাবাঈ পটেল ও তার ৪৫ বছরের মেয়ে চন্দা অভিযোগ করেন, তাদের বাড়ি থেকে টয়লেট ‘চুরি’ গিয়েছে।

তাদের দাবি, স্বচ্ছ ভারত অভিযানের আওতায় তারা দুটি শৌচাগার নির্মাণের জন্য ২০১৫ সালে গ্রাম পঞ্চায়েতের কাছে আবেদন করেছিলেন। বেলাবাঈ ও তার মেয়ে দারিদ্র সীমার নীচে (বিপিএল) তালিকাভুক্ত। দুজনের স্বামীই মারা গিয়েছেন। একই বাড়ির দুই দিকে থাকেন তারা। সবদিক বিচার করে তাদের আবেদন অনুমোদনের জন্য পাঠানো হয় পেন্দ্রার জন পঞ্চায়েতে।

কিন্তু, এক বছর পার হওয়ার পরও কাজ শুরু না হওয়ায় জন-পঞ্চায়েত দফতরে যান বেলাবাঈ ও তার মেয়ে।

পঞ্চায়েত দফতরে গিয়ে তারা জানতে পারেন, সরকারি খাতায় দেখানো হয়েছে, তাদের শৌচাগার নির্মাণ হয়ে গিয়েছে। কিন্তু তাদের বাড়িতে সে শৌচাগার এখনো পৌছেনি। এরপরই পুলিশের কাছে অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নেন দুজন।

বেলাবাঈয়ের দাবি, ‘চুরি’ হওয়া শৌচাগার উদ্ধার করতে হবে পুলিশকে। পাশাপাশি, চোরদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও তুলেছেন তিনি। এবিপি আনন্দ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: