সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকায় আসছেন অভিনেতা ডেভিড বেকহাম!

D-L20170511152253বিনোদন ডেস্ক:: হলিউডের বহুল আলোচিত চলচ্চিত্র ‘কিং আর্থার : লিজেন্ড অব দ্য সোর্ড’। এটি বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে আগামীকাল ১২ মে, শুক্রবার। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি।

‘শার্লক হোমস’খ্যাত পরিচালক গাই রিচির পরিচালনায় এতে অভিনয় করেছেন চার্লি হুন্নাম, আস্ত্রিদ বার্গেস ফ্রিজবে, জুড ল, এরিক বানাসহ আরও অনেকে। এর মধ্যে রয়েছে চমক জাগানিয়া একটি নাম ডেভিড বেকহাম। জনপ্রিয় এই ইংলিশ ফুটবল তারকাকে অভিনেতা হিসেবে দেখা যাবে এই ছবিতে।

সম্প্রতি টুইটার এবং ইনস্টাগ্রামে কিছু ছবি প্রকাশ করেছেন তিনি। যেখানে দেখা যায় বেকহাম একজন সৈনিকের পোশাকে সজ্জিত। তার কোমরে তলোয়ার এবং তাকে দলনেতার ভঙ্গিতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এই ছবিটি ছাড়াও বেকহাম এই চলচ্চিত্রে তার আরেকটি লুকও শেয়ার করেছেন।David-120170511152132

যেখানে দেখা যায়, একেবারে অচেনা এক বেকহামকে। তিনি যেন কয়েক শ বছর আগের কোনো যোদ্ধা। ইউরোপীয় পরিভাষায় ‘নাইট’। তরবারির আঘাতে ক্ষতবিক্ষত তার মুখ। দাঁতে সবুজ আভা। এবড়ো-থেবড়ো করে কাটা চুল। দৃষ্টিতে আদিম রুক্ষতা। এর আগে বেকহামকে কয়েকটি ডকুমেন্টারিতে দেখা গেলেও, এই প্রথম তাকে কোনো চলচ্চিত্রে পূর্ণাঙ্গ অভিনেতার চরিত্রে দেখা যাবে।

ছবিতে অদ্ভুত ক্ষমতার অধিকারী এক তরুণী ‘গুইনিভার’র চরিত্রে অভিনয় করেছেন স্প্যানিশ-ফ্রেঞ্চ অভিনেত্রী ও মডেল আস্ত্রিদ বার্জেস ফ্রিজবে। ৩০ বছর বয়সী এই অভিনেত্রীকে দর্শক আগে থেকেই চেনেন ‘দ্য সি ওয়াল’ ছবির ‘সুজানা’ কিংবা ‘পাইরেটস অব দ্য ক্যারাবিয়ান : অন স্ট্র্যাঞ্জার টাইডস’ ছবির মৎস্যকন্যা ‘সায়রেনা’, অথবা ‘আই অরিজিনস’ ছবির ‘সোফি’ চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য।

কল্পকাহিনীভিত্তিক এ ছবিতে দেখা যাবে ছোটবেলায় বাবা-মাকে হারানো এক রাজপুত্রের জীবনের দ্বন্দ্ব-সংঘাত এবং দুঃসাহসী কর্মকান্ডের কাহিনী। কিং আর্থারের ম্যাজিক নিয়ে যুগে যুগে অসংখ্য মিথ গড়ে উঠেছে। মিথ বলে যে তার তলোয়ারটি পাথরের ভিতর আটকানো ছিল। অলৌকিক শক্তি দিয়ে সেটিকে নিজের আয়ত্তে আনেন তিনি।

ষষ্ঠ শতাব্দীতে তিনি ইংল্যান্ড, আইয়ারল্যান্ড, আইসল্যান্ড, নরওয়ে ও গল রাজ্য জয় করেন। ইতিহাসবিদদের মতে, দ্বিতীয় শতাব্দীর রোমান কমান্ডার লুসিয়াস আর্টেরিস কাস্টাস-ই কিং আর্থার। তবে তাকে ঘিরে মিথ থেমে থাকেনি। কল্পকাহিনী নিয়ে যায় প্রাচীন নগরী রোমে। এই নগরীর হ্যাডরিয়ান্স ওয়াল সীমান্তবর্তী দক্ষিণাঞ্চল ‘ব্রিটানিয়া’ শাসন করতেন রোমান পরিবারের যোগ্য উত্তরাধিকারী ‘কিং আর্থার’।

তবে রাজ্য পরিচালনা শুরুর কিছু দিনের মধ্যেই বিষন্নতায় আক্রান্ত হন তিনি। হঠাৎ একদিন অজানা জাদুবলে বন্দী হয়ে চেতনা হারিয়ে ফেলেন তিনি। রাজ্য অধিপতির এমন অবস্থার কথা জানতে পেরে হ্যাডরিয়ান্স ওয়ালের আরেকজন ক্ষমতার উন্মাদ শাসক অধিপতি এই ব্রিটানিয়া রাজ্য দখলে আগ্রহী হয়।

তবে সম্মুখ সমরে রাজ্য দখলের ক্ষমতা ফোমোরিয়ান্সের ছিল না বলে কালো জাদুর প্রয়োগ ঘটিয়ে রাজ্য দখলের নীলনকশা করতে থাকে। তারই পরিকল্পনা মতে প্রথমে ব্রিটানিয়া রাজ্যে কালো জাদুর প্রয়োগ নিশ্চিত করতে ভেঙে ফেলা হয় ‘হলি গ্রেইল’। এভাবেই শুরু হয় জাদুর খেলা।

তার বিরুদ্ধে লড়ে যান কিং আর্থার। একদিকে জাদু, অন্যদিকে সাহসী যোদ্ধা কিং আর্থারের বীরত্বের গল্প ছবিটিকে পূর্ণতা দেয়।
এলএ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: