সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে বিশ্ব পারিযায়ী পাখি দিবস পালিত

unnamed (3)বিশেষ প্রতিনিধি: পারিযায়ী পাখির ভবিষ্যৎই আমাদের ভবিষ্যৎ, পাখি ও মানুষের জন্য বাসযোগ্য পৃথিবী চাই, এ শ্লোগান দিয়ে মৌলভীবাজারে পালিত হলো বিশ্ব পারিযায়ী পাখি দিবস-১০১৭। দিবসটি পালন উপলক্ষে পদযাত্রা, আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ নেচার কনজারভেশন সোসাইটির আয়োজনে ১০মে বুধবার সকাল এগারো টায় মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে পদযাত্রা বের হয়। এতে শিক্ষক-শিক্ষার্থী সহ নানা পেশার মানুষ অংশ গ্রহন করেন। পদযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে সরকারী উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। পরে সেখানে দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জালাল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মোঃ শাহ জালাল এবং বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল ঢাকার বন সংরক্ষক মো: জাহিদুল কবির। এছাড়া বক্তব্য রাখেন বাংলাদেশ বার্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা ইনাম আল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. নিয়ামুল নাসের, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এলএম ফারুক, মৌলভীবাজার সরকারী কলেজ অধ্যাপক মোঃ সেলিম, নেচার কনজারভেশন সোসাইটির প্রধান নির্বাহী পরিচালক ড. তপন কুমার দে, মৌলভীবাজার বিভাগীয় বন কর্মকর্তা মিহির কুমার দে প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পাখি প্রকৃতির একটি অংশ। পাখি আমাদের পরিবেশকে পরিচ্ছন্ন রাখে, আবহাওয়াকে দূষন মুক্ত রাখতে সহায়তা করে। এদের আবাসস্থল নিরাপদ রাখতে হবে। পাখি শিকার বন্ধে সবাইকে আরো সচেতন হওয়ার আহবান জানান বক্তারা। আলোচনা সভা শেষে পরিযায় পাখি দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও সামাজিক বনায়নে বিশেষ অবদানের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে ‘পরিযায়ী পাখি সংরক্ষণ’ নাটিকা পরিবেশন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ন্যাচার ক্লাব।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: