সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৯ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাকালুকি হাওরের দূর্গত মানুষের পাশে যে না থাকবে তার খবর আছে – জুড়ীতে সেতুমন্ত্রী

unnamed (5)বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার আপনাদের পাশে রয়েছে। অকাল বন্যায় এই যে সৃষ্ট যন্ত্রণা ও কষ্ট, এই কষ্ট নিয়ে শেখ হাসিনার সরকার রাজনীতি করে না। আপনারা নিজেদের অসহায় ভাববেন না। আপনাদের পাশে সবাই আছে। যে না থাকবে, তার খবর আছে। যতদিন না আপনাদেও পূনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন হবে। আপনাদের ঘরে যতদিন নতুন ফসল না উঠবে, ততদিন সরকার আপনাদের সহযোগিতা করে যাবে। এই সাহায্য অব্যাহত থাকবে। সরকারের উচ্চ পর্যায়ের কেউ উপস্থিত না থাকলেও মানুষ ত্রান পাবেন। আমি এখানে দাঁড়িয়ে ত্রাণ মন্ত্রীর সাথে কথা বলেছি। ৯ মে

মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় হাকালুকি হাওর তীরের জুড়ী উপজেলার নিরোদ বিহারী উচ্চ বিদ্যালয় মাঠে দূর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি কথাগুলো বলেন।

বন্যা দূর্গত মানুষের উদ্যোশে মন্ত্রী বলেন, আমি কারো লাল গোলাপের শুভেচ্ছা নিতে আসিনি। ভাষন দিতেও আসিনি। আমি প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশের বৃহত্তম হাওর হাকালুকির মানুষের পাশে দাঁড়াতে এসেছি। প্রধানমন্ত্রী সুনামগঞ্জ গিয়েছেন। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, আপনাদের বলতে, তিনি আপনাদের পাশে আছেন।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী আরও বলেছেন, সব ব্যাপরে বিএনপির পুরোনো অব্যাস, বিশ্বাস করিনা, মানিনা-মানবনা। পরে ঠিকই বিশ্বাস করে এবং মেনে নেয়। আগামী জাতীয় নির্বাচনে তারা ঠিকই আসবে এবং মেনে নিবে। তবে আসল ভিশনের বিরুদ্ধে নকল ভিশন দাঁড় করিয়ে বিএনপি আগামী নির্বাচনের অপকৌশলে পার পাবে না। তিনি আরও বলেন, বিএনপি এখনও হাওর পাড়ের দূর্গত মানুষের পাশে দাড়ায় নি। দু-এক জায়গায় গিয়ে শুধু ফটোসেশন করেছে।

মন্ত্রী স্থানীয় নেতাকর্মীদেও উদ্দেশ্যে বলেন, আমি যেন এখান থেকে যাওয়ার পর রিপোর্ট না পাই যে মন্ত্রী যাওয়ার পর আর কাউকে পাওয়া যায়নি। আমি দূর্গত মানুষের পাশে দাঁড়িয়ে রাজনীতিক বক্তব্য দিতে চাই না। মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের সবধরনের সহযোগিতার প্রতিশ্র“তি দিয়েছেন। আমি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রতিশ্রুতি দিচ্ছি, এই হাকালুকি হাওরের উন্নয়নে যা যা করনীয় তা করবো। এখানে সাহায্যেও আশায় অনেকেই হয়তো না খেয়ে এসেছেন। তা ছাড়া এই গরমের মধ্যে ভাষণ দিলে পেট ভরবে না।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাসুকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, হুইপ মোঃ শাহাব উদ্দিন এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আজিজুর রহমান, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান গুলশান আরা মিলি, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, মৌলভীবাজার জেলা পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য সেলিম আহমদ প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লেিগর সরকার কোন মানুষকে না খেয়ে মরতে দেবে না।
কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন বলেন, যতই দুর্যোগ আসুক আমরা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই দুর্যোগ কাঠিয়ে উঠবোই।
জুড়ীর ত্রাণ বিতরণ শেষে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বড়লেখা উপজেলার হাকালুকি উচ্চ বিদ্যালয় মাঠে দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: