সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে আতশবাজি নিষিদ্ধ

1. daily sylhet 0-14ডেস্ক রিপোর্ট:: মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শবে বরাত উপলক্ষে সব ধরনের আতশবাজি ও বিস্ফোরক দ্রব্য বহনে নিষেধাজ্ঞা জারি করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

মঙ্গলবার সন্ধ্যায় এসমএমপিটর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসার পাঠানো এক গণ বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র শবে বরাত উপলক্ষে বৃহস্পতিবার (১১ মে) সন্ধ্যা ৬ টা হতে শুক্রবার (১২ মে) ভোর ৬টা পর্যন্ত ক্ষার জাতীয় বা বিস্ফোরক দ্রব্য, আতশবাজি, পটকাবাজি, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং ফোটানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হলো। এছাড়া মসজিদ, মাজার ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যাগ,পোটলা, টিফিন ক্যারিয়ার জাতীয় বস্তু বহনে নিরুৎসাহিত করা হয়েছে।

একই সাথে মোটরসাইকেলে হেলমেট ছাড়া চলাফেরা এবং দলবদ্ধভাবে আতংক সৃষ্টি কারিদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সেখানে আরো বলা হয়েছে, পবিত্র শবে বরাতের পবিত্রতা রক্ষার্থে এবং পবিত্র শবে বরাত অনুষ্ঠানটি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপন নিশ্চিতকরণকল্পে নগরীতে শান্তি-শৃঙ্খলা রক্ষা করার নিমিত্তে মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স এর ১১১ ধারায় অর্পিত ক্ষমতাবলে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নগরবাসীকে এ নিষেধাজ্ঞা মেনে চলার জন্য অনুরোধ জানান তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: