সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিখোঁজের ৪ দিন পর আহসানউল্লাহর সেই শিক্ষক গ্রেফতার

ahshanullah20170508154255নিউজ ডেস্ক:: রাজধানীর মতিঝিল থেকে গতকাল রাতে আনসারউল্লাহ বাংলা টিমের (এবিটি) দাওয়াতি বিভাগের চার সদস্যকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট। এদের মধ্যে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবিএম সোহেল উদ দৌলা সোহেলও রয়েছেন। তিনি গত ৪ মে তেজগাঁও থেকে নিখোঁজ হন।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সোমবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে সিটিটিসি ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, আসামিদের মধ্যে এবিএম শহীদ উদ দৌলা আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। তিনিসহ বাকি আসামিরা দাওয়াতি শাখার পাশাপাশি ব্লগারদের হত্যার পরিকল্পনার দায়িত্বে ছিল। তারা পলাতক জঙ্গি হাসান ওরফে রেজার মাধ্যমে ২০১৪ সালে সংগঠনে যোগদান করে বিভিন্ন জঙ্গি কার্যক্রমে অংশগ্রহণ করে। তারা সবাই টেলিগ্রাম অ্যাপস ও একটি বিশেষ মেইলের (Tutanota mail) মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ করতো।

বাকি আসামিরা হলেন আহাদুল ইসলাম সাগর, জগলুল হক মিঠু এবং মো. তোয়াসিনা রহমান। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি ল্যাপটপ, দুটি নোটবুক, দুটি মোবাইল ফোন, একটি পাসপোর্ট, ওসামা বিন লাদেনের অনুবাদ গ্রন্থ ‘মানহাজের ব্যাপারে নির্দেশনা’ এবং শাইখ আনোয়ার আল আওলাকি অনুবাদ গ্রন্থ ‘এ যুদ্ধ কিয়ামত পর্যন্ত চলতে থাকবে’ উদ্ধার করা হয়।

মনিরুল ইসলাম বলেন, আহসানউল্লাহর শিক্ষকের জঙ্গিবাদের সঙ্গে জড়ানোর তথ্য আগে থেকেই সিটিটিসি’র কাছে ছিল। তাকে গ্রেফতারের জন্য অভিযান চালানো হয়। সম্ভবত গ্রেফতার এড়াতে তিনি আত্মগোপনে যান। তবে পুলিশের অভিযানে গতকাল রাতে তাকে গ্রেফতার করা হয়।

বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আসামদের আদালতে সোপর্দ করে রিমান্ড চাওয়া হবে বলে জানান তিনি।

এর আগে গত ৪ মে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক এ বি এম শহীদ উদ দৌলা’র (৩২) সন্ধান না পেয়ে থানায় জিডি করেন তার স্ত্রী। জিডি নম্বর ২৮০।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: