সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৪৭ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাইকা থেকে এক কোটি টাকা বরাদ্দ

1. daily sylhet 0-19গোয়াইনঘাট সংবাদদাতা:: জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী(জাইকা) থেকে এক কোটি টাকা বরাদ্দ পেয়েছে গোয়াইনঘাট উপজেলা। সিলেট জেলায় উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের উপর মূল্যায়ণের ভিত্তিতে এ উপজেলা উপজেলা গভর্ণেন্স এন্ড ডেভেলপমেন্ট প্রজেক্টের অন্তর্ভূক্তি লাভ করার পাশাপাশি এ বরাদ্দ পেয়েছে।

জানা গেছে, দেশের ৪৯১টি উপজেলার মধ্যে ১০৪টি উপজেলা এ প্রকল্পের আওতাভুক্ত রয়েছে। বরাদ্দকৃত অর্থ চলতি অর্থ বছর এবং আগামী অর্থ বছরে উপজেলার উন্নয়নমূলক কর্মকান্ডে ব্যয় করা যাবে।

এদিকে, এ প্রকল্পের ধারণা ও বাস্তবায়ন প্রক্রিয়ার উপর দুদিনব্যাপী ওরিয়েন্টেশন ঢাকাস্থ বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশনে অংশগ্রহণ করেন প্রতিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী প্রকৌশলী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা। এ কর্মশালায় গোয়াইনঘাট উপজেলা থেকে অংশগ্রহণ করেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, ভাইস চেয়ারম্যান শাহ আলম স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা সহকারী প্রকৌশলী মোঃ ফখরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন।

গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী বলেন, উপজেলা গভর্ণেন্স এন্ড ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় কৃষি, স্বাস্থ্য, শিক্ষা ও রাস্তাঘাট নির্মাণ এ প্রকল্পের মাধ্যমে বাস্তবায়ন করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সালাহ উদ্দিন জানান, জাইকা’র আর্থিক ও কারিগরি সহায়তায় স্থানীয় সরকার বিভাগ কর্তৃক প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। এ প্রজেক্টের মাধ্যমে স্থানীয়ভাবে দক্ষতা উন্নয়ন ও উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে এ প্রকল্পটি পরিচালিত হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: