সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৫ সেকেন্ড আগে
রবিবার, ২৩ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন : স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ আজ, কে বসছেন মেয়র আসনে

8may2017_newspic_002বিয়ানীবাজার প্রতিনিধি ::
বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে স্থগিত ৩ নম্বর ওয়ার্ডের পুনর্নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রহণ করতে গতকাল সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মনির হোসেন।
এদিকে পুনর্নির্বাচনে আট মেয়র প্রার্থীর মধ্যে পাঁচজনই মাঠে নেই। ৩ নম্বর ওয়ার্ডে তাদের প্রচারণা কিংবা গণসংযোগ চোখে পড়েনি। তবে প্রতিদ্বন্দ্বিতা থাকায় তিন মেয়রপ্রার্থী ও কর্মী-সমর্থকরা প্রচারণা ও গণসংযোগে করেছেন এবং প্রত্যেকেই জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন।
গত ২৫ এপ্রিল পৌরসভা নির্বাচনে ঘোষিত ৮ ওয়ার্ডের ৯ কেন্দ্রের ফলাফলে এগিয়ে থাকা বিএনপি মেয়র প্রার্থী আবু নাসের, নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আব্দুস শুকুর ও স্বতন্ত্র মেয়র প্রার্থী তফজ্জুল হোসেন গণসংযোগ ও জোর প্রচারণা চালাচ্ছেন। ভোটের হিসাবে বাতিল হওয়া ৩ নম্বর ওয়ার্ড ব্যতীত ৯ কেন্দ্রের ফলাফলে ১৫৪ ভোটে বিএনপি প্রার্থী এগিয়ে থাকলেও আওয়ামী লীগের দূর্গ বলে খ্যাত কসবা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৌকার প্রভাব সব সময় থাকায় এ কেন্দ্রে আব্দুস শুকুর বিশাল ব্যবধানে বিজয়ী হবেন বলে তাঁর সমর্থকদের ধারণা। পরিবেশ-পরিস্থিতি আব্দুস শুকুরের পক্ষে থাকায় ভোটের বিশাল ব্যবধানে পিছিয়ে থাকায় স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম পল্লব, জমির হোসাইন, বদরুল হক, জাসদের শমসের আলম ও আমান উদ্দিনের প্রচারণা ও গণসংযোগ দেখা যায়নি। যদিও পুনর্নির্বাচন থেকে এ পাঁচ মেয়র প্রার্থী সরে যাওয়ার ঘোষণা দেননি। তবে স্বতন্ত্র প্রার্থী আমান উদ্দিন আওয়ামী লীগ প্রার্থীকে অনেক আগেই সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।
গত শনিবার ৩ নম্বর ওয়ার্ডে গিয়ে তিন মেয়র প্রার্থী প্রচারণা ও গণসংযোগ করেন। এই তিন মেয়র প্রার্থীর সাথে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরাও প্রচারণা চালান।
নির্বাচনে জয়লাভের আশাবাদ ব্যক্ত করে আবু নাসের পিন্টু বলেন, ভোটারদের কাছে থেকে স্বতঃস্ফূর্ত সাড়া পেয়েছি। সকলের সহযোগিতায় আশা করি আমি বিজয়ী হব। আওয়ামী লীগ প্রার্থী আব্দুস শুকুর বলেন, উন্নয়নের প্রতীক নৌকার দুর্গ এ ওয়ার্ডের মানুষ শেষ পর্যন্ত আমার উপরই আস্থা রাখবেন বলে দৃঢ় বিশ্বাস। ওয়ার্ডের নারী-পুরুষ সকলেই আমাকে সমর্থন ও সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আশা করি পুনর্নির্বাচন শেষে এ ওয়ার্ডের ভোটাররা প্রথম পৌরপিতা নির্ধারণ করবেন।
এদিকে তফজ্জুল হোসেন নির্বাচন কমিশন এবং সংশ্লিষ্ট নির্বাচনি কর্মকর্তাদের বিরুদ্ধে গত ২ মে হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেছিলেন। ৬১৫৫ নম্বর রিট পিটিশনে তিনি ২, ৩, ৪, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে পুনর্নির্বাচনের আবেদন করেন।
বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন নিয়ে তার দায়েরকৃত অন্য একটি রিটের (৬২৮৫/২০১৭) শুনানি গতকাল রোববার হাইকোর্টের ৮ নম্বর বেঞ্চে অনুষ্ঠিত হয়। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের বেঞ্চ ঐদিন রিটের সংক্ষিপ্ত শুনানি শেষে নির্বাচন কমিশনকে আগামী ৪ সপ্তাহের মধ্যে এ ব্যাপারে জবাব দেয়ার নির্দেশ প্রদান করেন।
উল্লেখ্য, গত ২৫ এপ্রিল অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে ৩ নম্বর ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর সংর্ঘষের ঘটনায় কসবা আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল স্থগিত এবং পরে এই কেন্দ্রে ভোট বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: